দিনাজপুরে গড়ে উঠেছে বিদেশী কুকুর খামার (ভিডিও সহ)

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৪:৪০ দুপুর
আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০৪:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

শাহারিয়ার হিরু: হাঁস-মুরগি-ছাগল নয়, দিনাজপুরের জাহিদ করলেন বিদেশি কুকরের খামার! কুকুর প্রভু ভক্ত-এই চিরন্তন সত্যকে বাস্তবে রুপ দিতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন দিনাজপুরের জাহিদ ইসলাম সোহাগ। দিনাজপুর সদরের নয়নপুরে ডগ হাউজ নামের একটি কুকুরের খামার সবার দৃষ্টি আকর্ষণ করেছে। এ জেলায় বানিজ্যিক ভাবে কুকুরের খামার এটাই প্রথম। 

 

প্রায় ৮ বছর আগে বিপদের হাত থেকে জাহিদকে রক্ষা করেছিল কুকুর। আর তখন থেকেই অন্যরকম ভালোবাসা গড়ে ওঠে কুকুরের প্রতি। তার একমাত্র চিন্তা কুকুর লালন পালন করবে। আর এই কুকুর লালন পালন করতে গিয়ে জাহিদ এখন বাণিজ্যিকভাবে কুকুরের খামার গড়ে তুলেছেন। পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রের নিরাপত্তার জন্য বিভিন্ন জন জাহিদের কাছ থেকে কুকুর ক্রয় করে নিয়ে যাচ্ছে। তার সংগ্রহে রয়েছে বিদেশি নানা জাতের কুকুর। 
 
খামার মালিকের দাবী দেশে বেকার যুবকরা অল্প বিনিয়োগে এমন বিদেশী কুকুর লালন পালন করে আর্থিকভাবে স্বাবলম্বী হওয়া সম্ভব। স্থানীয় প্রাণিসম্পদ কর্মকর্তারা কুকুর লালন পালনে রোগ না ছড়ানোর পরামর্শসহ সব ধরনের সহযোগিতা করে আসছেন।  

প্রভুভক্ত ও বিশ্বস্ত বলে এই প্রাণীর বেশ কদর আছে অনেকের কাছে। সৌখিন এই বিদেশি প্রজাতির কুকুরগুলো সবারই প্রিয়। বেকার যুবকদের এমন খামার হতে পারে স্বাবলম্বি হওয়ার অনুপ্রেরণা।

 

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়