সাগর উত্তাল, হতাশ কক্সবাজারের পর্যটকরা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১, ০৭:৪৫ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১, ০৭:৪৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় কক্সবাজারে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সাগর উত্তাল থাকায় সব ধরনের মাছ ধরার ট্রলার কক্সবাজারের বাঁকখালী ও উপকূলীয় অঞ্চলগুলোতে নিরাপদে আশ্রয় নিয়েছে।


সাগর উত্তাল হয়ে ওঠায় এ সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। এতে আনন্দ মাটি হয়েছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কক্সবাজারে আসা ভ্রমণপিপাসুদের। তাদের সমুদ্রস্নান কিংবা পানিতে নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করছে ট্যুরিস্ট পুলিশ।  

কক্সবাজার আবহাওয়া অফিসের প্রধান আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান বলেন, সমুদ্র এখন উত্তাল রয়েছে। ইতোমধ্যে সাগরে থাকা মাছ ধরার ট্রলারগুলোকে কূলে চলে আসতে বলা হয়ছে। পরবর্তীসময়ের নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযানকে উপকূলে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে, সাগরে সতর্ক সংকেত ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকরা আতঙ্কে রয়েছে। কক্সবাজার সৈকতে ঘুরে বেড়ানোসহ সমুদ্রস্নান ও আনন্দ মাটি হয়ে গেছে বলে জানান একাধিক পর্যটক। তবে তারা আবহাওয়া অফিসের সতর্ক বার্তা জেনে নিরাপদ আশ্রয়ে রয়েছেন।

কক্সবাজার ট্যুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন আহমেদ বলেন, কক্সবাজার সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত ঘোষণার পর ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক সজাগ রয়েছে, যেন পর্যটকরা গভীর পানিতে নেমে গোসল কিংবা ওয়াটার বাইক না চালান। কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকার কারণে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত অব্যাহত রয়েছে। যারা সতর্ক সংকেত না মেনে সমুদ্রের পানিতে নামছেন, তাদের কূলে তুলে দেওয়া হচ্ছে। সমুদ্রের উত্তাল অবস্থা কমে গেলে বা পরবর্তীকালে নির্দেশনা না আসা পর্যন্ত দর্শনার্থীদের সমুদ্রের পানিতে নামতে দেওয়া হবে না।

পর্যটকদের এই সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন ট্যুরিস্ট পুলিশের এই কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়