করোনা ভাইরাস নিয়ে গেমস তৈরি করলো বাংলাদেশি প্রোগ্রামাররা

Online Desk Online Desk
প্রকাশিত: ১০:১৫ পিএম, ১৩ জুলাই ২০২০

করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন যেন বেড়েই যাচ্ছে। এমন অবস্থা ঠেকাতে প্রয়োজন আরও বেশি সচেতনতার, আর সচেতনতা বৃদ্ধি যদি হয় কোন গেইমের মাধ্যমে তাহলে বেপারটি আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠে । আর ঠিক এমনভাবেই আমাদেরকে আরও সচেতন করার উদেশ্যকে সামনে রেখে বাংলাদেশে এই প্রথম বারের মতন "Crazy Virus" অর্থ্যাৎ "ক্রেজি ভাইরাস " নামক সচেতনতামূলক গেইমটি তৈরি করেছে বাংলাদেশের প্রোগ্রামাররা।

গেইমটি এমন ভাবে তৈরি করা হয়েছে যেখানে ভাইরাসের হাত থেকে নিজেকে রক্ষা করে কিভাবে টিকে থাকতে হবে সবগুলো প্রতিরোধক ব্যবস্থা খুব সহজ এবং আরও দারুণ ভাবে ফুটিয়ে তোলা হয়েছে ।

করোনা ভাইরাস থেকে নিজেকে রক্ষার প্রথম শর্ত অর্থ্যাৎ মাস্ক পরার সাথে সাথে সামাজিক দূরত্ব রক্ষা করে সামনের দিকে অগ্রসর হওয়া সেই সাথে নিজেকে বাচিঁয়ে রাখা ভাইরাসের দুনিয়ায় যা গেইমটির শুরুতেই দেখানো হয়েছে। কিছুক্ষণ পর পর হাত জীবাণুমুক্ত করার সাথে সাথে শরীরের রোগ প্রতিরোধক এন্টিবডি তৈরি হওয়ার মতন ব্যবস্থা গেইমটিতে দেওয়া হয়েছে। সেই সাথে প্রতিদিন ব্যায়ামের মাধ্যমে স্বাস্থ্য ভালো থাকার বেপারটিও অতিরিক্ত উপকারি দিক হিসেবে গেইমটিতে তুলে ধরা হয়েছে।



গেমসটি যেকোন বয়সের মানুষই খুব আগ্রহের সাথে খেলতে পারবে সেই সাথে ভাইরাস সংক্রামন ঠেকাতে জানার পরিসর ও সচেতনতা দুটি দিক বৃদ্ধি করবে।

গেমসটি নিচের লিংকে ক্লিক করে গুগল প্লে স্টোর থেকে আপনি সহজেই ইন্সটল করে খেলতে পারবেন।