চাইলেই আর স্ক্রিনশট নেওয়া যাবে না হোয়াটসঅ্যাপে

প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০২:২৩ দুপুর
আপডেট: আগস্ট ১০, ২০২২, ০২:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

ব্যবহারকারীর নিরাপত্তার স্বার্থে কঠোর হচ্ছে হোয়াটসঅ্যাপ। দিয়ে কয়েক কোটি ব্যবহারকারী আছে সাইটটির। একের পর এক আপডেট আনছে বিশ্বের জিনিপ্রিয় মেসেজিং অ্যাপটি। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে এবং নিরাপত্তা বাড়াতে সম্প্রতি নতুন ফিচার আনার ঘোষণা দিয়েছে সাইটটি।

হোয়াটসঅ্যাপে চাইলেই যে কারো চ্যাটের স্ক্রিনশট নিয়ে রাখা যেত। ভবিষ্যতে সেটি আর করা যাবে না। ‘স্ক্রিনশট ব্লকিং ফর ভিউ অনস মেসেজ’ নামের ফিচারের মাধ্যমে চ্যাটের স্কিনশট নেওয়া বন্ধ করা যাবে। যেসব মেসেজে ‘ভিউ অনস’ সিলেক্ট করা হবে সেই মেসেজে আর স্ক্রিনশট নেওয়া যাবে না। এর ফলে আরও সুরক্ষিত ভাবে চ্যাটিং করতে পারবেন ব্যবহারকারী।

এছাড়াও হোয়াটসঅ্যাপের মেসেজ ডিলিট করা, নম্বর লুকিয়ে রাখাসহ বিভিন্ন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। যেগুলো ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করছে। এর আগে টেলিগ্রামের মতো মেসেজিং অ্যাপে এই ধরনের সুরক্ষা ফিচার ছিল।

যদিও ফিচারটি এখনো পরীক্ষার স্তরে আছে। তবে খুব শিগগির সব ব্যবহারকারীদের জন্য আসবে ‘স্ক্রিনশট ব্লকিং ফর ভিউ অনস মেসেজ’ ফিচারটি। যা ব্যবহারকারীর চ্যাটিং আরও সুরক্ষিত করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়