হ্যাকিং থেকে বাঁচতে কড়াকড়ি নিয়ম করছে হোয়াটসঅ্যাপ

প্রকাশিত: আগস্ট ০৯, ২০২২, ০৩:১০ দুপুর
আপডেট: আগস্ট ০৯, ২০২২, ০৩:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

হোয়াটসঅ্যাপ বর্তমানে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয়। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যাও। প্রতিনিয়ত ব্যবহারকারী ধরে রাখতে নতুন নতুন সুবিধা যোগ করছে সাইটটি। এজন্য বাড়ছে হ্যাকিংসহ নানা অপ্রীতিকর ঘটনা।

বিপুল সংখ্যক গ্রাহকের কারণেই এই প্ল্যাটফর্মে নিয়মিত হানা দেয় হ্যাকাররা। একটু অসর্তক হলেই আপনার অ্যাকাউন্ট হ্যাক হতে পারে। তবে অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে নতুন ফিচার আনছে মার্কিন মেসেজিং কোম্পানিটি। এবার লগইনে নতুন ফিচার নিয়ে এসে ফের সুরক্ষা আঁটসাঁট করলো বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং অ্যাপটি।

সুরক্ষার স্তর বাড়াতে আসছে লগইন অ্যাপ্রুভাল (Login Approval) নামে নতুন ফিচার। এরই মধ্যে টু স্টেপ ভেরফিকেশন শুরু করেছে এই অ্যাপ। সেই ফিচারের উপরে নতুন লগইন অ্যাপ্রুভাল কাজ করবে।

যারা একই অ্যাকাউন্ট কয়েকটি ডিভাসে ব্যবহার করেন তাদের জন্য বেশ সুবিধাই হবে। স্মার্টফোন ছাড়া আলাদা কোনো ডিভাইস থেকে লগইন করলে নতুন ফিচারে আপনার ফোনে নোটিফিকেশন আসবে। এরপর লগইন আছে এমন কোন ডিভাইস থেকে অনুমোদন দিলে তবেই নতুন লগ ইন সম্ভব হবে।

হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার ডব্লিউবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, এরই মধ্যে লেটেস্ট বিটা ভার্সনে এই ফিচার পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে। খুব শিগগির আপডেটের মাধ্যমে সব গ্রাহকের ফোনে এই ফিচার পাঠিয়ে দেবে হোয়াটসঅ্যাপ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়