বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ কাজ দ্রুত এগিয়ে চলছে

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২২, ০১:৪২ দুপুর
আপডেট: আগস্ট ০৮, ২০২২, ০১:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিএসসিএল) চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহজাহান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের ঘোষণা দিয়েছেন। সেই কার্যক্রম আমরা হাতে নিয়েছি। বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এর কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।

শনিবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বিএসসিএল চেয়ারম্যান বলেন, বাংলাদেশ একটি ছোট দেশ হলেও আমাদের আনাচে কানাচে কমিউনিকেশনের সুযোগ নেই। সবকিছু আমরা দেখতে পারি না। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটা বিরাট সমুদ্র অঞ্চল জয় করেছে। এটি বাংলাদেশের সঙ্গে সংযুক্ত হয়েছে। এই সমুদ্র সম্পদ সুরক্ষায় আমাদের নজরদারি ও তদারকি অব্যাহত রাখতে হবে। বঙ্গবন্ধু স্যালেলাইট-২ দিয়ে এ অঞ্চল পাহারা দেওয়া হব।

তিনি বলেন, বাংলাদেশের স্যাটেলাইটের শুরুটা করে গেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার নামে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করা হয়েছে। বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি এর জন্য গর্বিত।

এ সময় কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য ড. সাজ্জাদ হোসেন, ব্যারিস্টার রেজা-ই-রাকিব, উজ্জ্বল বিকাশ দত্ত, ড. জাহাঙ্গীর আলম, ব্রিগেডিয়ার জেনারেল ইকবাল আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলাম, মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) শাহ্ আহমেদুল কবির এবং কোম্পানি সচিব (উপসচিব) মো. রফিকুল হক উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়