১৫১৭ শূন্য পদে নিয়োগ দিতে আইসিটি প্রতিমন্ত্রীর নির্দেশ

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ০৮ জুন ২০২০

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বিভিন্ন সংস্থা ও দপ্তরের এক হাজার ৫১৭টি শূন্য পদে দ্রুত নিয়োগের জন্য নির্দেশ দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। রাজধানীর আগারগাঁও আইসিটি টাওয়ারে নিজ কার্যালয় থেকে আইসিটি বিভাগের অনলাইন রেভিনিউ সভায় সভাপতির বক্তব্যে এ নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী চাকরি প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া অর্থ সাশ্রয়ী, হয়রানি মুক্ত এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ই-রিক্রুটমেন্ট ব্যবস্থা চালু করার ওপর গুরুত্বারোপ করেন।

সভায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক এ. বি. এম আরশাদ হোসেন, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, কন্ট্রোলার অব সার্টিফাইং অথরিটিজ’র নিয়ন্ত্রক আবু সাঈদ চৌধুরী, ডিজিটাল নিরাপত্তা এজেন্সি’র মহাপরিচালক মো. রেজাউল করিম উক্ত অনলাইন সভায় সংযুক্ত হন।

সভায় দেশের চাকরি প্রার্থীদের জন্য ই-গভ জব পোর্টাল তৈরির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

প্রতিমন্ত্রী চাকরি প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়ায় অর্থ সাশ্রয়ী, হয়রানিমুক্ত, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ই-রিক্রুটমেন্ট ব্যবস্থা চালু করার ওপর গুরুত্ব আরোপ করেন।