উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

জানবে না কেউ সারাক্ষণ অনলাইনে থাকলেও

প্রকাশিত: জুন ২২, ২০২২, ০১:২১ দুপুর
আপডেট: জুন ২২, ২০২২, ০১:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

যারা সারাক্ষণ অনলাইনে থাকেন তাদের জন্য উপকারী ফিচার আছে ফেসবুক, হোয়াটসঅ্যাপে। অ্যাপগুলো খুললেই অন্যরা দেখে নিচ্ছে আপনি শেষ কখন অনলাইনে ছিলেন কিংবা এখনো আছেন কি না। অনেকে আবার জিজ্ঞাসা করেই বসে অনলাইনে আপনি কি করছেন না করছেন। যা খুবই বিরক্তিকর।

এবার থেকে আপনি চাইলে অন্যরা জানতে পারবে না আপনার অ্যাকটিভিটি। ফেসবুক থেকে অ্যাকটিভ স্ট্যাটাস অপশন বন্ধ করতে চাইলে-

>> আপনার মেসেঞ্জার চালু করে ওপরের বাম পাশে থাকা প্রোফাইল ছবিতে ক্লিক করতে হবে।

>> এবার অ্যাকটিভ স্ট্যাটাস ট্যাবের ওপর ক্লিক করে ‘শো হয়েন ইউ আর অ্যাকটিভ’ অপশন দেখা যাবে। এবার ডান পাশে থাকা টগল মেনু চেপে অপশনটি বন্ধ করে দিন।

হোয়াটসঅ্যাপ সম্প্রতি লাস্ট সিন দেখার অপশন বন্ধ করার ফিচার এনেছে। নতুন প্রাইভেসি ফিচারে লাস্ট সিনের সঙ্গে অনলাইন স্ট্যাটাসও গোপন রাখা যাবে। এছাড়াও নির্দিষ্ট ব্যবহারকারীর কাছ থেকে নিজের প্রোফাইল ছবি গোপন রাখতে পারবেন। এজন্য-

>> প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ ওপেন করে সেটিংস থেকে এই কাজ করা যাবে। সেটিংস থেকে সিলেক্ট করুন অ্যাকাউন্ট অপশন।

>> সেখান থেকে বেছে নিন প্রাইভেসি অপশন।

>> এবার যেসব তথ্য লুকিয়ে রাখতে চান সেগুলো সিলেক্ট করে ‘মাই কন্টাক্টস একসেপ্ট’ সিলেক্ট করুন। এখানে আপনি যে ব্যক্তির কাছ থেকে নিজের তথ্য গোপন রাখতে চান সেই নম্বরটি সিলেক্ট করে নিন। তবে এক্ষেত্রে কিন্তু আপনিও সেই ব্যক্তির লাস্ট সিন ও অনালাইন স্ট্যাটাস দেখতে পাবেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়