অনলাইনে কেনাকাটায় ভার্চুয়াল থলে

প্রকাশিত: জানুয়ারী ২৬, ২০২২, ০৫:০৪ বিকাল
আপডেট: জানুয়ারী ২৬, ২০২২, ০৫:০৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ইন্টারনেটের মাধ্যমে পণ্যদ্রব্য কেনাবেচার প্লাটফর্মের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। তবে বাংলাদেশের প্রেক্ষাপটে এমন হাতেগোনা ক’টা প্রতিষ্ঠানই আছে যেগুলো ক্রেতাসাধারণের নিকট বেশ জনপ্রিয়! তেমনি একটি ই-কমার্স সাইট হলো থলে ডটকম। ঝামেলাহীন কেনাকাটার নিশ্চয়তায় প্রতিষ্ঠানটি বেশ ভূমিকা রেখেছে। সাধারণ কোনো ই-কমার্স নয় বরং ভোক্তাদের নিয়ে একটি ই-কমার্স কমিউনিটি তৈরি করে সঠিক পণ্য এবং সার্ভিস দেয়ার স্বপ্ন নিয়ে ১লা মার্চ ২০২০ সালে থলে ডট কম তৈরি করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সাকিব উদ্দিন। 
িি.িঃযড়ষধু.পড়স এর প্রতিষ্ঠাতা তার স্বকীয় উদ্ভাবনী দ্বারা প্রতিষ্ঠানটিকে চালিত করে চলেছেন। দ্রুত বর্ধনশীল ই-কমার্স প্ল্যাটফর্মটি ক্রেতাদেরকে অর্থের বিনিময়ে পণ্যদ্রব্য এবং মজাদার এবং ইন্টারেক্টিভ শপিং অভিজ্ঞতা প্রদান করে থাকে। তার বদৌলতে সাজিয়ে তুললেন নিজের ই-কমার্স সাইটটিকে। চমৎকার সব অফারে পণ্যসামগ্রী গ্রাহকের ক্রয়ক্ষমতার মাঝে নিয়ে আসাই প্রধান লক্ষ্য। শুরুতে নিত্যপ্রয়োজনীয় পণ্য দিয়ে শুরু করলেও ধীরে ধীরে সব ধরনের পণ্যসামগ্রী দিয়ে সাজানো হয়েছে প্লাটফর্মটি। ভোক্তাদের সব সমস্যা সমাধানে নিরবচ্ছিন্নভাবে কাজ করে চলছে থলেডটকম’এর পুরো টিম। সাধারণ পণ্যের পাশাপাশি নানা ধরনের বিশেষ অফার দিয়ে আসছে শুরু থেকেই। বাইক মাস্তি অফারে নানান ব্র্যান্ডের এবং মডেলের মোটর সাইকেলের নানা অফার চাঞ্চল্য সৃষ্টি করে। 
এছাড়া সাপ্তাহিক জ্যাকপট অফারে থাকে বিভিন্ন পণ্যে বিশাল মূল্যছাড় এবং দ্রুত ডেলিভারির নিশ্চয়তা। ঈদ আয়োজনকে ঘিরে থাকে নানা ধরনের আয়োজন হাম্বা যেখানে দ্রুত ডেলিভারির পাশাপাশি সর্বোচ্চ উচ্চছাড় পাওয়া যাবে বিভিন্ন পণ্যে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সাকিব উদ্দিন বলেন , ‘আমরা বরাবরই আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং আমরা বিশ্বাস করি এই নতুন নীতিমালা ই-কমার্স ইন্ডাস্ট্রির জন্য এক নতুন দিগন্ত উন্মোচন করবে। এজন্য যুগোপযোগী সিদ্ধান্ত নেয়ার জন্য ধন্যবাদ জানাই সরকারকে।’ সম্পূর্ণ সরকারি নীতিমালা অনুসারে কর্মপরিচালনা করে থলে। আগে পণ্য, পরে মূল্য পরিশোধই তাদের নীতি। বর্তমান শতাব্দীতে আরামপ্রিয় মানুষগুলো ঘরে বসেই প্রায় সব ধরনের সুবিধাপ্রত্যাশী। আমাদের দেশেই ই-কমার্স প্রতিষ্ঠানের সংখ্যা বাড়ছে অনবরত।
তবে সেক্ষেত্রে ক্রেতা জনপ্রিয়তা এবং বিশ্বাসযোগ্যতা আবশ্যক। আর ঠিক এই জায়গাটিতে বিভিন্ন সাইট দ্রুত জনপ্রিয়তা পেতে হিমশিম খায়। সেদিক থেকে খুবই কম সময়ে ক্রেতাসাধারণের নিকট বেশ জনপ্রিয় হয়ে উঠেছে থলে ডটকম। এখন ভার্চুয়াল থলেতেই হবে কেনাকাটা! িি.িঃযড়ষধু.পড়স এর ওয়েবসাইটে গিয়ে স্ক্রল করতেই মনে হবে আপনি এমন একটি ভার্চুয়াল সাইটে আছেন যেখানে মুঠোফোন থেকে শুরু করে আপনার ঘরের রাধুনির জন্য রেফ্রিজারেটর সাজানো আছে! শুধুই কি তাই? ফ্রোজেন ফুড থেকে হেয়ার ওয়েল সবই পাবেন এই ই-কমার্স সার্ভিসটির মাধ্যমে। ওয়েবসাইট থেকে ক্রয়কালে ডেলিভারি বারটিতে নিজের ইনফো ইনপুট করবার কিছুক্ষণ পরই আপনার ঘরের দরজায় কড়া নাড়বে ডেলিভারি ম্যান। 
এছাড়াও অর্ডার রিটার্ন কিংবা ওর্ডার হিস্টোরি বার থেকে দেখে নিতে পারেন আপনার করা অর্ডার সমূহ। মিশন বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ কারণ , ডিজিটাল গ্রাহক এবং ব্যবসার ক্ষমতায়ন দেশের উপরে এবং নীচের মানুষের জীবনযাত্রার মান উন্নত করে এবং বিশ্ব অর্থনীতিতে আমাদের অর্থনৈতিক প্রতিযোগিতা এবং উৎপাদনশীলতাকে চালিত করে। িি.িঃযড়ষধু.পড়স এর প্রতিষ্ঠাতা হিসেবে তার দৃষ্টিভঙ্গি হল ; ‘ই-কমার্স প্ল্যাটফর্ম ব্যবহার করে একটি আধুনিক জীবনধারার চাহিদার ঘন ঘন পরিবর্তনের কথা মাথায় রেখে একটি সুন্দর আগামী গড়ে তোলা এবং এমন একটি জায়গা তৈরি করার জন্য যেখানে লোকেরা অনলাইনে কিনতে চাইতে পারে এমন কিছু খুঁজে পেতে এবং আবিষ্কার করতে পারে।’ 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়