একাদশ প্রজন্মের নতুন ল্যাপটপ ‘ট্যামারিন্ড এমএক্স১১

প্রকাশিত: জানুয়ারী ২৬, ২০২২, ০৪:৫৬ দুপুর
আপডেট: জানুয়ারী ২৬, ২০২২, ০৪:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

তথ্য ও প্রযুক্তি ডেস্ক : একাদশ প্রজন্মের প্রসেসরযুক্ত ‘ট্যামারিন্ড এমএক্স১১’ সিরিজের নতুন ল্যাপটপ। একাদশ প্রজন্মের প্রসেসরযুক্ত তিন মডেলের নতুন ল্যাপটপ বাজারে ছাড়লো দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ‘ট্যামারিন্ড এমএক্স১১’ সিরিজের ওই ল্যাপটপগুলো যেমন দৃষ্টিনন্দন ডিজাইনে সমৃদ্ধ, তেমনই অত্যাধুনিক সব ফিচারে ভরপুর। 
মডেলভেদে ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ইন্টেলের একাদশ প্রজন্মের কোরআই থ্রি থেকে কোরআই সেভেন প্রসেসর, ৮ গিগাবাইট র‌্যাম, দ্রুতগতির এসএসডিসহ অত্যাধুনিক সব ফিচার। সঙ্গে গ্রাহক পাচ্ছেন জেনুইন উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম এবং ২ বছরের বিক্রয়োত্তর সেবা।
ওয়ালটন ডিজি-টেক ইন্ডস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. লিয়াকত আলী জানান, নতুন আসা কোর আই থ্রি প্রসেসরযুক্ত ট্যামারিন্ড এমএক্স১১ মডেলের ল্যাপটপটির দাম মাত্র ৫৭,৫০০ টাকা। আর কোর আই ফাইভ প্রসেসরযুক্ত মডেলের ল্যাপটপটির মূল্য ৭১,৫০০ টাকা। অন্যদিকে, কোর আই সেভেন প্রসেসরযুক্ত ট্যামারিন্ড এমএক্স১১ মডেলের ল্যাপটপটির দাম পড়ছে ৮৪,৫০০ টাকা। 
নতুন এই সিরিজের সব মডেলের ল্যাপটপে ব্যবহার করা হয়েছে কালার গ্যামুট ১০০% এসআরজিবি সমৃদ্ধ ১৪ ইঞ্চির ফুল এইচডি ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে, ৮ গিগাবাইট ৩২০০ হার্জ ডিডিআরফোর র‌্যাম, ৫১২ জিবির এনভিএমই এসএসডি রয়েছে, ইন্টেলের এক্সই আইরিস কিংবা আল্ট্রা এইচডি গ্রাফ্রিক্স, এলইডি ইলুমিনেটেড কিবোর্ড, ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা, যা প্রায় ৮ ঘন্টা পাওয়ার ব্যাক-আপ দিতে সমর্থ শক্তিশালী ৪ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক, ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং এডাপ্টার, হাই ডেফিনেশন অডিও, বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন, দুইটি ১.৫ ওয়াটের স্পিকার, ডুয়াল ফ্যান ইত্যাদি। সহজে বহনযোগ্য ল্যাপটপগুলোর ব্যাটারিসহ ওজন মাত্র ১.৪ কেজি।
 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়