অটোব্লক ফিচার আসছে টুইটারে

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২১, ০৮:৫৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৮, ২০২১, ০৮:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

তথ্য ও প্রযুক্তি ডেস্ক: মাইক্রো ব্লগিং সাইট টুইটার নিজেদের প্ল্যাটফর্মকে আরও নিরাপদ রাখতে বিভিন্ন ফিচার নিয়ে আসার চেষ্টা করে। এ লক্ষ্যে বেশ কয়েকটি নতুন আপডেট এনেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি আরও কিছু নতুন ফিচার নিয়ে আসছে। জানা গেছে, নিজে থেকে খারাপ মেসেজ ব্লক করার ফিচার নিয়ে আসছে সামাজিক যোগাযোগের এ জনপ্রিয় মাধ্যমটি।
এরইমধ্যে ইংরেজিতে কথা বলে এমন একটি গ্র“পের ওপর পরীক্ষা চালিয়েছে টুইটার। অনেক সময় বিভিন্ন সাংবাদিক এবং বড় বড় ব্যক্তিত্বদের নিয়ে সেই নির্দিষ্ট ব্যক্তিকে ট্যাগ করে খারাপ বার্তা লেখেন কেউ কেউ। শুধু তাই নয়, অশ্লীল কথাবার্তা, ট্রোলও করা হয় সেসব মেসেজ প্রতিরোধ করতেই এ পদক্ষেপ নেওয়া হয়েছে।
কর্তৃপক্ষের একটি বার্তায় বলা হয়েছে, ‘আমরা চাই যারা টুইটার ব্যবহার করেন তাদের যেন খারাপ মেসেজের সম্মুখীন না হতে হয়।’ আরও বলা হয়েছে, ‘আমরা চাই এ প্ল্যাটফর্মে যেন খুব গঠনমূলক আলোচনা হয়।’
এখন টুইটারে রিপোর্ট অপশন রয়েছে। অর্থাৎ কোনো টুইট খারাপ বা পলিসি বিরুদ্ধ হলে সেই টুইটের বিরুদ্ধে রিপোর্ট করা যেতে পারে। কিন্তু যারা মূলত টুইটে ক্যাম্পেইন করেন তাদের অনেকে অভিযোগ করেছিলেন, ক্যাম্পেইন সংক্রান্ত বেশ কিছু বিষয়ে অশ্লীল বা খারাপ টুইট থাকে। যা ওই প্ল্যাটফর্মে থাকা অপ্রত্যাশিত। টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘নতুন এই ফিচারটির কাজ চলছিল। অমরা হয়তো সব সময় ঠিক না-ও হতে পারি। কিছু সময় সঠিক মেসেজ ফ্ল্যাগ করা হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়