১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএল

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২৪ জুলাই ২০২০

অনলাইন ডেস্কঃ অনেক জলঘোলার পর শুরু হতে যাচ্ছে আইপিএল। ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এবারের আসর। জানিয়ে দিলেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ পটেল। 

শুক্রবার (২৪ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান বৃজেশ প্যাটেল।

প্যাটেল জানান, ১৯ তারিখ থেকে মাঠে গড়াবে এ বছরের আইপিএল। চলবে নভেম্বরের ৮ তারিখ পর্যন্ত। আর আগস্টের ২০ তারিখে দলগুলো রওয়ানা দেবে আরব আমিরাতের উদ্দেশ্যে।

এর আগে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) একটি সূত্র ভারতীয় সংবাদমাধ্যমকে এঈ বিষয়ে জানিয়েছিল। বিসিসিআইয়ের সেই সূত্র বলেন, 'সেপ্টেম্বরের ১৯ (শনিবার) তারিখ থেকে আইপিএল শুরুর সমূহ সম্ভাবনা রয়েছে। নভেম্বরের ৮ তারিখে (রবিবার) অনুষ্ঠিত হবে ফাইনাল। এবারের আসরটি হবে ৫১ দিনব্যাপী। যা কিনা ফ্র্যাঞ্চাইজি, স্টেক হোল্ডার এবং ব্রডকাস্টারদের জন্য উপযুক্ত হবে।'

ধারণা করা হচ্ছে সেপ্টেম্বরের ২৬ তারিখ থেকে আইপিএল মাঠে গড়ানোর কথা থাকলেও ভারত জাতীয় দলের অস্ট্রেলিয়া সফরের কথা চিন্তা করে টুর্নামেন্টটি এগিয়ে দিচ্ছে বিসিসিআই।

এর আগে মার্চের ২৯ তারিখ থেকে শুরু হবার কথা ছিল আইপিএলের চলতি বছরের আসরটির। কিন্তু ভারতের চলমান করোনা পরিস্থিতির ফলে কয়েক দফায় পিছিয়ে দিয়ে সাময়িক স্থগিত করে রাখা হয়েছিল টুর্নামেন্টটি।