ঈদের পর অনুশীলনে ফিরছেন সাকিব

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২৪ জুলাই ২০২০

অনলাইন ডেস্কঃ ক্রিকেটের এই বরপুত্র ও বিশ্বের সাবেক নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৮ অক্টোবর।এরপরই অলরাউন্ডার তিনি মুক্ত। তবে এর আগেই নিজেকে প্রস্তুত করে নিতে চান সাকিব। আর সেজন্য ঈদের পর অনুশীলনে ফিরছেন তিনি।

আইসিসির নিষেধাজ্ঞার কারণে গত প্রায় ১০ মাস ধরে ক্রিকেটের বাইরে রয়েছেন সাকিব। খেলায় ফিরতে মরিয়া এই অলরাউন্ডার তাই তিন মাস আগে থেকেই প্রস্তুত করতে চান নিজেকে। সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের এই বরপুত্র।

সাকিব বলেছেন, ‘আগামী মাস থেকেই আমার অনুশীলনে ফেরার কথা। তিন মাস সময় পাব নিজেকে ভালো মতো প্রস্তুত করার জন্য। আমি এত দিন কিছু করিনি। এই তিন মাসই যথেষ্ট, নিজেকে ক্রিকেটের জন্য আদর্শ গড়নে নিয়ে যাওয়ার জন্য। আপাতত এটাই পরিকল্পনা। আগামী দুই সপ্তাহ মেয়েদের দেখাশোনা করেই কাটবে, পরিবারের সঙ্গে কাটাব। এরপর আমি ক্রিকেটে মনোযোগ দেব।’

গত বছর সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন সাকিব। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচেও সাকিব ছিলেন ম্যাচ সেরা। এরপর প্রায় ১০ মাস খেলা থেকে দূরে আছেন সাকিব।