বিশ্বকাপে নতুন এক নেইমার

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১২:১১ দুপুর
আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ১২:১১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : শেষ তিন বিশ্বকাপ ধরে ব্রাজিল দলের সবথেকে বড় তারকা নেইমার ডি সিলভা। নিজের মেধা, প্রতিভা এবং দক্ষতা দিয়ে গেল এক দশক ধরে ব্রাজিলের সেরা খেলোয়াড় হয়েই রয়েছেন এই নাম্বার টেন। তবে ২০১৪ তে ইনজুরির কবলে পড়ে ছিটকে যান নেইমার। এরপর ২০১৮ তেও এই তারকা ফুটবলারকে বিশ্বকাপ খেলতে হয়েছিল ইনজুরি শঙ্কা নিয়ে।

এবার কাতার বিশ্বকাপে পুরোপুরি ফিট হয়েই নামবেন নেইমার। এমনকি বিশ্বকাপে ভিন্ন এক নেইমারকেও দেখা যাবে বলে আশাবাদী দলটির ডিফেন্ডার থিয়াগো সিলভা।

এবার কাতার বিশ্বকাপে সম্পূর্ণ ফিট নেইমারকে পেতে আশাবাদী ব্রাজিল। এ নিয়ে নেইমারের সতীর্থ সিলভা বলেন, আমার মনে হয় নেইমার দারুণ ফর্মে থেকেই এই প্রতিযোগিতায় এসেছে। এবার ওর প্রস্তুতি ভিন্ন ছিল। ২০১৪ সালে ও যেমন ভালো খেলছিল ঠিক তেমনই চোট পেয়েছিল এবং ২০১৮ সালে ও অন্যভাবে টুর্নামেন্টে আসেন কারণ এর আগে ও গুরুতর চোট পায়, তাই বেশি খেলেনি। এবার ভিন্ন প্রস্তুতি নিয়ে, কোনো আঘাত এবং কোনো চিন্তা ছাড়াই এসেছে, আমরা একজন ফিট নেইমারকে দেখতে পাচ্ছি।

আজ বৃহস্পতিবার সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপে নিজেদের মিশন শুরু করতে যাচ্ছে ব্রাজিল। এ ম্যাচে ভক্ত-অনুরাগীরা নেইমারের পায়ের দিকেই তাকিয়ে থাকবেন। যদিও এবারের ব্রাজিল বিশ্বকাপ দলে নেইমার ছাড়াও তারকা খেলোয়াড় রয়েছেন আরও কয়েকজন। বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় মাঠে গড়াবে এ ম্যাচটি। বিশ্বকাপ ছাড়া দুই দল একে অপরের মুখোমুখি হয়েছিল কেবল একবার। সেই ম্যাচে সার্বিয়াকে ১-০ গোলে হারায় ব্রাজিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়