বিপিএলে দল পেলো যারা

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০১:৩৬ দুপুর
আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০১:৩৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দেশের ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ বিপিএলের আগামী আসরের ড্রাফট অনুষ্ঠিত হবে বুধবার (২৩ নভেম্বর) দুপুরে। তার আগে একনজরে দেখে নেয়া যাক নবম আসরে সাত ফ্র্যাঞ্চাইজিতে কারা সরাসরি চুক্তিবদ্ধ হয়েছেন।

বিপিলের আগামী আসর শুরু হওয়ার কথা ৬ জানুয়ারি। প্রায় দেড় মাস আগেই ড্রাফটের মাধ্যমে দল সাজিয়ে নেবে অংশ নেয়া দলগুলো। তবে নিলাম অনুষ্ঠিত হওয়ার আগেই বেশির ভাগ ফ্র্যাঞ্চাইজি সরাসরি চুক্তিতে ভিড়িয়ে নিয়েছে বিদেশি ক্রিকেটারদের। এ ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। সর্বোচ্চ নয়জন দলে ভেড়ানো ফ্র্যাঞ্চাইজি সরাসরি ক্রিকেটার চুক্তিবদ্ধ করাতে দেখিয়েছে বৈচিত্র। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, আফগানিস্তান ও শ্রীলঙ্কা থেকে তারা দলে নিয়েছে আট টি-টোয়েন্টি স্পেশালিস্ট ক্রিকেটারকে।

দল গোছানোয় বৈচিত্র দেখিয়েছে মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্স। বাকি দলগুলোতে প্রাধান্য বেশি পেয়েছে পাকিস্তানি ক্রিকেটাররাই। এর মধ্যে ঢাকা ও চট্টগ্রাম আইকন ক্রিকেটার ছাড়া আর কোনো ক্রিকেটারকে সরাসরি দলে ভেড়ায়নি। দল গোছানোর সম্পূর্ণ কাজটাই তারা সারবে নিলামে।

একনজরে বিপিএলের সাত দল ও সরাসরি চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা:
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : মুস্তাফিজুর রহমান, লিটন দাস, মোহাম্মদ রিজওয়ান, শাহীন শাহ আফ্রিদি, খুশদিল শাহ, আবরার আহমেদ ও মোহাম্মদ নবি।

ফরচুন বরিশাল : সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, ক্রিস গেইল, রাকিম কর্নওয়াল, ইফতিখার আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, করিম জানাত, ইবরাহিম জাদরান, নাভিন উল হক ও কুশল পেরেরা।

রংপুর রাইডার্স: নুরুল হাসান সোহান, সিকান্দার রাজা, মোহাম্মদ নেওয়াজ, হারিস রউফ, শোয়েব মালিক ও পাথুম নিসাঙ্কা।

সিলেট স্ট্রাইকার্স : মাশরাফী বিন মোর্ত্তজা, মুশফিকুর রহিম, রায়ান বার্ল, মোহাম্মদ আমির, মোহাম্মদ হারিস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা ও কলিন অ্যাকারম্যান।

খুলনা স্ট্রাইকার্স : তামিম ইকবাল, ওয়াহাব রিয়াজ, নাসিম শাহ, আভিস্কা ফার্নান্দো ও আজম খান।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : আফিফ হোসেন। 

ঢাকা ডমিনেটর্স : তাসকিন আহমেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়