নেপালের বিপক্ষে জামালদের ৩-১ হার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০২:৩৫ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০২:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : কদিন আগে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের মেয়েদের হারিয়ে ইতিহাস গড়ে সাবিনা খাতুনরা। কিন্তু একই দেশের বিপক্ষে পাত্তা পেল না বাংলাদেশ পুরুষ ফুটবল দল। নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জামালরা হেরেছে ৩-১ গোলের ব্যবধানে।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) স্বাগতিকদের হয়ে হ্যাটট্রিক করেন অঞ্জন বিস্তা। বাংলাদেশের হয়ে একটি গোল শোধ করেন সাজ্জাদ হোসেন।

ম্যাচের শুরু থেকে অবশ্য সমান তালে লড়াই চালিয়ে গিয়েছিল বাংলাদেশ। ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যেতে পারত লাল সবুজের প্রতিনিধিরা। কিন্তু জামাল ভূঁইয়ার নেয়া ফ্রি কিক ক্রসবারে লেগে ফিরে আসায় গোল বঞ্চিত হয় বাংলাদেশ। দুই মিনিট পর এগিয়ে যায় নেপাল। ডান দিক থেকে বিমল ঘারতি মাগারের ফ্রি কিকে জটলার ভেতর থেকে হেডে লক্ষ্যভেদ করেন অঞ্জন বিস্তা।

সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। কিন্তু নেপাল গোলরক্ষক কিরণ কুমার লিম্বুর নৈপুণ্যে আক্রমণ ঠিক ঠাক কাজে লাগাতে পারছিলেন না বিশ্বনাথরা। ২৬ মিনিটে রাকিব হোসেনের নিচু কোনাকুনি শট গ্লাভসবন্দি করে নেন কিরণ কুমার লিম্বু।

এক মিনিট পরই স্বাগতিকদের ব্যবধান দ্বিগুণ করেন অঞ্জন।  প্রথম প্রচেষ্টায় বাংলাদেশ গোলরক্ষক আনিসুর রহমান জিকো প্রতিহত করলেও অঞ্জনের ফিরতি শট আটকাতে পারেননি তিনি। ২-০ গোলে পিছিয়ে পড়ে ম্যাচ থেকে তখন অনেকটা ছিটকে যায় জামালরা। ৩৮ মিনিটে বাংলাদেশকে আরও একবার হতাশায় ডোবান অঞ্জন। সতীর্থের ক্রসে হেডে জিকোকে পরাস্ত করে হ্যাটট্রিক তুলে নেন নেপালের এ ফরোয়ার্ড।

বিরতির পর বেশ কয়েকবার আক্রমণ করে বাংলাদেশ। তবে একাধিক আক্রমণ করেও একটির বেশি সফলতা পায়নি লাল সবুজের প্রতিনিধিরা। ম্যাচের ৫৫ মিনিটে দলকে কাঙ্ক্ষিত সাফল্য এনে দেন সাজ্জাদ হোসেন। প্রতি আক্রমণে ডান কর্নার ধরে বল নিয়ে এগিয়ে যান রাকিব হোসেন। ডি বক্সের বাইরে থেকে তার বাড়ানো শট ক্লিয়ার করার চেষ্টা করলেও বল চলে যায় গোলবারের সামনে থাকা সাজ্জাদের কাছে। হেডের সাহায্যে বল জালে জড়ান তিনি। ৬৬ মিনিটে সাজ্জাদের ক্রসে মোহাম্মদ ইব্রাহিমের হেড পোস্টের অল্প একটু বাইরে দিয়ে যায়। ম্যাচের ৬৯ মিনিটে আরও একটি গোল শোধের সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু রাকিবের বাড়ানো শট ডি বক্সে মিস করে দলকে হতাশায় ডোবান সাজ্জাদ। ৭২ মিনিটে নেপাল গোলরক্ষকের নৈপুণ্যে গোল বঞ্চিত হন জামালরা। ৭৮ মিনিটে রাকিবের জোরাল শট বাইরের জাল কাঁপায়।

শেষ পর্যন্ত অনেক চেষ্টা করেও প্রতিপক্ষের জালে আর কোনো বল জড়াতে পারেনি বাংলাদেশ। সাবিনারা যে মাঠে নেপালকে ৩-১ গোলে হারিয়ে ইতিহাস গড়েছিল সে একই মাঠে ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জামালদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়