নান্দনিক স্টেডিয়াম আহমদ বিন আলি প্রস্তুত

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০১:৪৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০১:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : বিশ্বকাপ সামনে রেখে সব ধরনের প্রস্তুতি গুছিয়ে এনেছে বিশ্বকাপ আয়োজক কমিটি। কাতারের বিভিন্ন শহরের নান্দনিক আটটি স্টেডিয়ামের মধ্যে আহমদ বিন আলি স্টেডিয়ামটির সব ধরনের কাজ সম্পন্ন করেছে আয়োজকরা। কাতারের জনপ্রিয় এই স্টেডিয়ামটিতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের গ্রুপপর্বের ছয়টি ম্যাচ। অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা থাকায় দর্শকরা স্বাচ্ছন্দ্যে ম্যাচ উপভোগ করতে পারবেন বলে আশা স্টেডিয়াম অপারেশন্স ম্যানেজার মারিও জ্রাউনিগের।

চলছে কাতার বিশ্বকাপের ক্ষণগণনা। শেষ মুহূর্তের আয়োজনে মধ্যপ্রাচ্যের দেশটিকে সাজিয়ে তুলছে বিশ্বকাপ আয়োজকরা। বিশ্বের নানা প্রান্ত থেকে প্রায় ১৫ লাখ দর্শনার্থী হাজির হবেন মরুর দেশটিতে। ৩২ দলের অংশগ্রহণে এই মহারণ আয়োজনে কাতারের বিভিন্ন শহরজুড়ে ৮টি নান্দনিক স্টেডিয়াম তৈরি করেছে কাতার। ইতোমধ্যেই স্টেডিয়ামগুলোতে আধুনিক সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। তারই একটি আহমদ বিন আলি স্টেডিয়াম, যা আল রায়ান স্টেডিয়াম নামেই পরিচিত। ৫০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন এই ভেন্যুতে রাখা হয়েছে সব ধরনের উন্নত প্রযুক্তি। আধুনিক এয়ার কন্ডিশনিং সিস্টেম, অত্যাধুনিক আর্ট ফ্যাসালিটি সিস্টেমসহ নানা ধরনের সুযোগ সুবিধায় মোড়ানো এই স্টেডিয়াম। যেখানে ২০২০ এ অনুষ্ঠিত হয়েছে এমির কাপ, ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ ও সম্প্রতি ফিফা আরব কাপ।

এ ছাড়া বিশ্বকাপের গ্রুপ পর্বের ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই ভেন্যুতেই। রাউন্ড অব সিক্সটিনের একটি ম্যাচও হওয়ার কথা রয়েছে আহমদ বিন আলি স্টেডিয়ামে। গ্রুপ ‘বি’ এর যুক্তরাষ্ট্র, ওয়েলস, ইরান ও ইংল্যান্ড খেলবে এই স্টেডিয়ামে। গ্রুপ ‘ই’ থেকে জাপান, কোস্টারিকা ও গ্রুপ ‘এফ’ এর বেলজিয়াম, কানাডা ও ক্রোয়েশিয়ার গ্রুপপর্বের ম্যাচগুলো হবে আহমদ বিন আলি স্টেডিয়ামে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়