সাফজয়ী নারী ফুটবলারদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০১:০৪ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৮:২১ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : দেশে ফিরে সাফজয়ী নারী ফুটবলারদের প্রত্যেককে অর্থ পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া যাদের প্রয়োজন তাদের সরকারি খরচে বাড়িও নির্মাণ করে দেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছে।

এদিকে দেশে ফেরার পর বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলার জয়িতাদের বিমানবন্দরে দেওয়া হয় রাজসিক সংবর্ধনা। জবাবে অকুণ্ঠ সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ জানান অধিনায়ক সাবিনা খাতুন। এছাড়া তিনি ট্রফিটিও উৎসর্গ করেন দেশবাসীকে। বিমানবন্দর থেকে বেরিয়ে কাঙ্ক্ষিত ছাদখোলা বাসে বিজয় উল্লাসে মেতে ওঠেন তারা।

সাফজয়ী নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। সাবিনাদের এমন সাফল্যের পর বিভিন্ন মাধ্যম থেকে পুরস্কৃত করা হচ্ছে তাদের। এর বাইরেও ব্যক্তিগতভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনেক কর্মকর্তা আর্থিকভাবে পুরস্কৃত করেছেন নারী দলকে। বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ৫০ লাখ এবং সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ঘোষণা করেছেন আরও ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার।

তবে বাফুফের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়নি। এমনকি নারী দলের সংবর্ধনায় তেমন কোন জমকালো আয়োজনও লক্ষ্য করা যায়নি। তবে পরিকল্পনা করে পরবর্তীতে নারীদের সংবর্ধনা দেওয়া হবে বলে ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়।

এ ছাড়াও ময়মনসিংহের কলসিন্দুরের ৮ নারী ফুটবলারকে ৫০ হাজার টাকা করে আর্থিক পুরস্কার ঘোষণা করেছে জেলা প্রশাসন।

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পরে এখন দেশের মাটিতে বাংলাদেশ নারী ফুটবল দল। নারীদের শিরোপা অর্জনে এখন খুশির জোয়ারে ভাসছে গোটা দেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়