পাকিস্তানকে দাঁড়াতেই দেয়নি ইংল্যান্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৪:২৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৪:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের শুরুটা হলো হার দিয়ে। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ৬ উইকেটে হেরেছে বাবর আজমরা। পাকিস্তানের দেয়া ১৫৮ রানের জবাবে খেলতে নেমে ৪ বল হাতে রেখে জিতেছে সফরকারী দল। ২৪ রান খরচায় ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন অভিষিক্ত লুক উড।

করাচিতে লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার ফিলিপ সল্ট আউট হয়ে যান ১০ রানে। এরপর হ্যারি ব্রুক, আলেক্স হেলসদের কল্যাণে জিতে ইংল্যান্ড। ব্রুক ২৫ বলে করেন ৪২ রান। হেলসের ব্যাট থেকে ৪০ বলে আসে ৫৩ রান। বাকিদের মধ্যে ডেভিড মালান ২০, বেন ডাকেট ২১ ও মঈন আলি ৭ রান করেন। পাকিস্তানের হয়ে উসমান কাদির ২টি উইকেট নেন। শাহানেওয়াজ দাহানি ও হারিস রউফ নেন একটি করে উইকেট।

এর আগে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১৫৮ রান। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে দেখেশুনে খেলতে থাকেন স্বাগতিক দলের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এশিয়া কাপে এ দুই জনের ধীরগতির ব্যাটিং নিয়ে বেশ সমালোচনা হয়েছে। তবে এদিনও খুব বেশি মারকুটে ব্যাটিং করতে দেখা যায়নি তাদের। রিজওয়ান অবশ্য সুযোগ বুঝে হাত খুলে খেলার চেষ্টা করেছেন। 

৯.৩ ওভারে বাবর যখন ২৪ বলে ৩১ রান করে আউট হন তখন দলের সংগ্রহ ৮৫ রান। এরপর ক্রিজে এসে ১৩ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন হায়দার আলি। ইনিংসের ১৫তম ওভারে রিজওয়ানও বিদায় নেন মঈন আলির বলে স্টাম্পিংয়ের শিকার হয়ে। ৪৬ বল মোকাবিলায় ৬ চার ও ২ ছক্কার মারে তার ব্যাট থেকে আসে ৬৮ রান।

রিজওয়ানের বিদায়ের পর খুব একটা জ্বলে উঠতে পারেননি পরের ব্যাটাররা। একমাত্র ইফতিখার আহমেদের ১৭ বলে ২৮ রানের ইনিংস ছাড়া বাকিদের কেউ স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের ঘর। আর তাতে ১৫৮ রানে থামে পাকিস্তানের ইনিংস।

ইংলিশদের হয়ে ২৪ রান খরচায় ৩ উইকেট শিকার করেন উড। ২৭ রান খরচায় ২ উইকেট তুলে নেন আদিল রশিদ। এছাড়া একটি করে উইকেট নিজের ঝুলিতে পুরেন স্যাম কুরান ও মঈন আলি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়