মেয়েদের এশিয়া কাপের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০১:০৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০১:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : মেয়েদের এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। আগামী ১ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে নারীদের এশিয়া কাপ। এবারের আসরটির আয়োজক বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। পুরো টুর্নামেন্টেই হবে সিলেটে। গতবার কুয়ালালামপুরে শক্তিশালী ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপ জেতে বাংলাদেশ। যে গৌরব সাকিব-তামিমরাও এনে দিতে পারেনি!

এবারের আসরে খেলবে ৭টি দল। রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতিটি দল ৬টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। সেখান থেকে টেবিলের শীর্ষ ৪টি দল খেলবে সেমিফাইনাল। সেমিফাইনাল হবে ১৩ অক্টোবর। শিরোপা নির্ধারণী ম্যাচ হবে ১৫ অক্টোবর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ উদ্বোধনী দিনে সকাল ৯টায় মাঠে নামবে। প্রতিপক্ষ থাইল্যান্ড।

২০১২ সালের পর থেকে নারী এশিয়া কাপ হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। ওই আসরে আটটি দল অংশ নিয়ে দুটি গ্রুপে ভাগ হয়ে খেলেছে। কিন্তু ২০১৬ ও ২০১৮ সালের সংস্করণে কমে যায় দল। ফলে লিগ পর্বে শীর্ষে থাকা দুই দলকে নিয়ে ফাইনাল হয়েছে। 

বাংলাদেশ সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন হলেও তাদের সঙ্গে রয়েছে ছয়বারের চ্যাম্পিয়ন ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত। এই টুর্নামেন্টে আরব আমিরাতের অভিষেক হতে যাচ্ছে। তাদের সঙ্গে মালয়েশিয়া টুর্নামেন্টে এসেছে বাছাই পর্ব খেলে।  

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়