মেয়েদের সংবর্ধনায় প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০২:৩০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০২:৩০ দুপুর
আমাদেরকে ফলো করুন

ফিফা র‌্যাংকিংয়েও বাংলাদেশের চেয়ে বেশ এগিয়ে নেপাল। কিন্তু মাঠের লড়াইয়ে বাজিমাত বাংলাদেশই করলো । হিসাবের খাতা উল্টে দিয়ে হিমালয় জয় করলো সাবিনা খাতুনের দল। স্বাগতিকদের স্রেফ উড়িয়ে দিলো ৩-১ গোলে। এমন জয়ে বহুদিন পর উল্লাসের উপলক্ষ সামনে এলো দেশের ফুটবলপ্রেমীদের সামনে।
তাইতো বিজয়ী নারীদেরও দেশের মাটিতে সংবর্ধনায় সিক্ত করতে চান ভক্ত-সমর্থকরা। সদ্য সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলাররা আগামীকাল বুধবার দুপুরে দেশে ফিরছেন। তাদের সংবর্ধনায় প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস।

সেমিফাইনাল তিনবার ও ফাইনাল একবার হারের পর অধরা শিরোপার দেখা পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। এর মধ্য দিয়ে দীর্ঘ ১৯ বছর পর দক্ষিণ এশিয়ার ফুটবলে শ্রেষ্ঠত্বের মুকুট নিজেদের করে নিয়েছে লাল-সবুজের দল। ২০০৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপ বিজয়ী হয়েছিল বাংলাদেশ পুরুষ ফুটবল দল। এবার অতীতের সেই গৌরব ফিরিয়ে আনলো বাংলার বাঘিনীরা।

সোমবার কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ। প্রথমবার সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা জেতার পরই নারী ফুটবলারদের সংবর্ধনা দেওয়ার দাবি ওঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। বিভিন্ন মহল থেকেও এ দাবি আসে।

এরই পরিপ্রেক্ষিতে চ্যাম্পিয়ন নারীদের বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে সংবর্ধনা দেওয়া হবে। বিআরটিসি জানায়, ৭৫ সিটের ডাবল ডেকার বাসের দুইতলায় ৮ থেকে ১০টি সিট তুলে ফেলা হয়েছে। পাশাপাশি বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা হচ্ছে। একই সঙ্গে বাসের গায়েও বিজয়ীদের স্টিকার লাগানো থাকবে। আজ (২০ সেপ্টেম্বর) রাত ৮টার মধ্যেই ছাদখোলা বাসটি প্রস্তুত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়