এনামুলের বিদায়ে ফের বিপদে বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৪:৫০ দুপুর
আপডেট: আগস্ট ১০, ২০২২, ০৪:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

দুই ওভারের এক ঝড়ে বাংলাদেশ হারিয়ে ফেলে টপ অর্ডারের ৩ উইকেট। এরপর মাহমুদউল্লাহকে নিয়ে পাল্টা আক্রমণে প্রতিরোধ শুরু করেন যে এনামুল বিজয়, তার বিদায়ে আবার ম্লান হয়ে গেছে বাংলাদেশের বড় সংগ্রহের স্বপ্ন। স্ট্রোকের ফুলঝুরিতে শতরানের আশা জাগিয়েও তাই দীর্ঘশ্বাসের নামান্তর এনামুল বিজয়ের ৭৬ রানের ঝলমলে ইনিংস।

বিজয়ের আউটে ফের বিপদে পড়েছে বাংলাদেশ। ১২৪ রানে ৪ উইকেট হারানোয় বড় সংগ্রহ আপাতত বাংলাদেশের জন্য দুরাশা মনে হচ্ছে। ৪৭ রানে ৩ উইকেট খোয়ানোর পর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে চতুর্থ উইকেটে ৭৭ রানের জুটি গড়েছিলেন বিজয়। মাহমুদউল্লাহ ধীর গতিতে ব্যাট চালালেও রানের গতি সচল রেখেছিলেন এই ওপেনার।

বিজয় ফেরার পর ক্রিজে এসেছেন আফিফ হোসেন। দ্বিতীয় ওয়ানডেতে মাহমুদউল্লাহ-আফিফ মিলে পঞ্চম উইকেটে ৮১ রান তুলেছিলেন। বাংলাদেশকে বড় সংগ্রহ এনে দিতে হলে তাদের দুজনকে আবারও তেমন একটি জুটি গড়ে তুলতে হবে।

হারারেতে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে বুধবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১ ওভারে ৪ উইকেটে ১৫২ রান তুলেছে বাংলাদেশ। ৬০ বল থেকে ২৯ রান নিয়ে মাহমুদউল্লাহ এবং ২১ বল থেকে ১৮ রান নিয়ে ক্রিজে রয়েছেন আফিফ।

ধবলধোলাই এড়ানোর লক্ষ্যে নামা বাংলাদেশ বুধবার (১০ আগস্ট) তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতেও টস হেরেছে। টসজয়ী জিম্বাবুয়ের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ৮ ওভারে ৪০ রান তুলে বাংলাদেশকে ভালো শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার তামিম-বিজয়। এরপর ৪১ থেকে ৪৭, এই ৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়