এশিয়া কাপের দল ঘোষণা হতে পারে আগামীকাল

প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৪:৪২ দুপুর
আপডেট: আগস্ট ১০, ২০২২, ০৪:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

ফারদিন আল সাজু : এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হবে এই মাসের ২৭ তারিখে। ইতোমধ্যেই পাকিস্তান ও ভারত এশিয়া কাপের জন্য দল ঘোষণা করে ফেলেছে। এই মাসের ৮ তারিখে বাংলাদেশের দল ঘোষণার কথা থাকলেও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছ থেকে দল ঘোষণার সময়সীমা বাড়িয়ে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামীকাল ঘোষিতো হতে পারে টি-টোয়েন্টি ফরম্যাটে আসন্ন এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল।

দল ঘোষণার আগে একের পর এক বিপাকে পড়েছে নির্বাচকরা। একে তো দলের চোট সমস্যা, তার ওপর যাকে অধিনায়ক করে এশিয়া কাপের দল ঘোষণা করার চিন্তা সেই সাকিব আল হাসান জড়িয়েছেন নতুন বিতর্কে।

অধিনাকয় বির্তক:

অনলাইন বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের পণ্য দূত হয়েছেন সাকিব। চুক্তির বিষয়টি ঘোষণা করেছেন নিজের ভেরিফাইড ফেসবুক পেজে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকেও চুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিসিবি সাকিবের এই চুক্তির বিষয়টি মানতে পারছে না। কারণ বেটিং বা অ্যালকোহলের মতো বিষয়গুলো দেশের আইন পরিপন্থি। বিসিবি বা আইসিসিও বিষয়গুলোতে কঠোর। এশিয়া কাপের দল ঘোষণার আগে সাকিবের এমন কাণ্ডে বিব্রত বিসিবি। সংস্থাটির চাওয়া চুক্তি ভঙ্গ করে ফিরে আসুক সাকিব

ইনজুর জর্জরিত বাংলাদেশ:

এদিকে, জিম্বাবুয়ে সিরিজের শুরুতে নুরুল হাসান সোহান ও মাঝপথে লিটন দাস ইনজুরির কারণে অনেকটাই অনিশ্চিত এশিয়া কাপ। ইনজুরির সমস্যা রয়েছে মোহাম্মদ সাইফউদ্দিন ও ইয়াসির আলি রাব্বিরও। এদিকে মুস্তাফিজুর রহমান ও মুশফিকুর রহিম জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে নামলেও শরিফুল ইসলাম পড়েছেন ইনজুরির কবলে।

সৈম্য সাব্বিরে ফিরার সম্ভাবনা:

এদিকে, কদিন ধরেই গুঞ্জন চলছিল এশিয়া কাপের দলে ফিরতে পারেন জাতীয় দল থেকে বাদ পড়া সাব্বির রহমান এবং সৌম্য সরকার। তার কারণ হিসেবে শোনা যাচ্ছিল, তরুণদের নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারের পর ঝুঁকি নিতে চাচ্ছে না বিসিবি। অভিজ্ঞদের সমন্বয়ে দল গড়তে চায়। আর তাই ডাকা হতে পারে এ দুই ক্রিকেটারকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়