ভারোত্তোলনে অষ্টম মাবিয়া

প্রকাশিত: আগস্ট ০২, ২০২২, ১০:৪০ দুপুর
আপডেট: আগস্ট ০২, ২০২২, ১০:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

ভারোত্তোলনে  মেয়েদের ৬৪ কেজি ওজন শ্রেণীতে ১২ প্রতিযোগীর ভেতর অষ্টম হয়েছেন বাংলাদেশের মাবিয়া আক্তার। বার্মিংহামের ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের এক নম্বর হলে স্ন্যাচে ৭৮ কেজি ওজন তোলেন মাবিয়া।

৬৪ কেজি ওজন শ্রেণীতে তার সেরা ৮০ কেজি। তবে ক্লিন এন্ড জার্কে নিজের সেরাটা ধরে রেখেছেন এসএ গেসসে জোড়া স্বর্ণ জয়ী এই ভারত্তোলক। ক্লিন এন্ড জার্কে ১০৩ কেজি উঠিয়েছেন তিনি। সবমিলিয়ে ১৮১ কেজি ওজন তুলে আসরের ১২ ভারত্তোলকের  মধ্যে ৮ম হয়েছেন মাবিয়া। এর আগে সবশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে স্ন্যাচ ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে ১৮৩ কেজি তুলেছিলেন দেশ সেরা এই ভারোত্তোলক।

সাঁতারে সোমবার ( ১ আগস্ট)  তিনটি ইভেন্টে পুলে নেমেছিলো বাংলাদেশের সাঁতারুরা। ১০০ মিটার বাটারফ্লাইয়ে মাহমুদুর নবী নাহিদ ৫৬.৭৮ সেকেন্ড সময় নিয়ে হিটে আট জনের মধ্যে চার নম্বর হয়েছেন।  সবমিলিয়ে  ৪৭ জনের মধ্যে ২৬তম হয়েছেন এই সাঁতারু। সবশেষ সাঁতারু হিসেবে সেমিফাইনালে নাম লেখানো দক্ষিণ আফ্রিকার অ্যান্ডু রসের সঙ্গে নাহিদের সময়ে ব্যবধান ২.৫২ সেকেন্ড।

নারীদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ১ নম্বর হিটে পাঁচজন সাঁতারুর মধ্যে ১.২০.৩৭ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন মরিয়ম আক্তার। তবে সেমিফাইনালে যেতে এই টাইমিং যথেষ্ঠ  ছিলোনা। ২৮জন প্রতিযোগির মধ্যে তিনি হয়েছেন ২৪তম। ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে সুকুমার রাজবংশী ২৯.৯৬ সেকেন্ড সময় নিয়ে হিটে সাত জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন। এই ইভেন্টে তিনি ৪০ জনের মধ্যে ৩০তম হয়েছেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়