১৫ মাস পর ফিরেই লঙ্কা শিবিরে নাঈমের আঘাত

প্রকাশিত: মে ১৫, ২০২২, ১১:৩৫ দুপুর
আপডেট: মে ১৫, ২০২২, ০১:১২ দুপুর
আমাদেরকে ফলো করুন

প্রথম সাত ওভার দুই পেসার খালেদ আহমেদ এবং শরিফুল ইসলামকে দিয়ে করানোর পর বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক বল তুলে দেন ১৫ মাস পর দলে ফেরা অফ স্পিনার নাঈম হাসানের হাতে। আর সাদা পোশাকের ক্রিকেটে ফিরে নিজের প্রথম ওভারেই বাজিমাত করলেন এই স্পিনার। লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে শিকার বানিয়ে দলকে এনে দিয়েছেন দিনের প্রথম সাফল্য।

রোববার চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের সকালে অষ্টম ওভারের পঞ্চম বলে আউট হয়ে ফিরে গেছেন করুনারত্নে। অফ স্ট্যাম্পের বাইরে গতির ওপর বল ছোড়েন নাঈম, সেই বল লেট কাট করতে গিয়ে মিস করে বসেন করুনারত্নে। ব্যাটের আগেই বল তার পেছনের প্যাড স্পর্শ করে। মাঠের আম্পায়ার আউটের সংকেত দেওয়ার পর রিভিউ নিয়েছিলেন লংকান অধিনায়ক, তবে তা কোনো কাজে আসেনি। ১৭ বল থেকে ৯ রান করেই সাজঘরের পথ ধরতে হয়েছে তাকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কা ৮.৪ ওভারে এক উইকেট হারিয়ে ২৩ রান তুলেছে। ৩৫ বলে ১৩ রান করে উইকেটে রয়েছে ওশাদা ফার্নান্দো। আর অপর প্রান্তে তার সঙ্গে যোগ দিয়েছেন কুশল মেন্ডিস, দুই বল খেললেও এখনো রানের খাতা খুলতে পারেননি তিনি।
বাংলাদেশের বিপক্ষে সকালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা দল।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ
দিমুথ করুণারত্নে, ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান দিকবেলা, রামেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাসিথ এম্বুলদেনিয়া ও বিশ্ব ফার্নান্দো।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়