করোনার ধাক্কায় চীন থেকে সরে গেল এশিয়া কাপ ফুটবল

প্রকাশিত: মে ১৪, ২০২২, ০৪:৩৫ দুপুর
আপডেট: মে ১৪, ২০২২, ০৪:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

২০২৩ এশিয়া কাপ ফুটবলের আয়োজক হিসেবে নিজেদের প্রত্যাহার করে নিয়েছে চীন। দেশটিতে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে দেশটি। গত ৬ মে একই কারণে আগামী সেপ্টেম্বরে দেশটিতে অনুষ্ঠেয় এশিয়ান গেমসও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল। যদিও এশিয়ান গেমস স্থগিতের পেছনে আনুষ্ঠানিকভাবে কোন কারণ জানানো হয়নি, তবে এশিয়া কাপ আয়োজন না করার জন্য নতুন করে দেশটিতে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়াকেই কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে।

এএফসি এক বিবৃতিতে বলেছে, 'চাইনিজ ফুটবল অ্যাসোসিয়েশন (সিএফএ) আনুষ্ঠানিকভাবে এএফসিকে জানিয়েছে যে, ২০২৩ সালের এশিয়া কাপ তারা আয়োজন করতে পারবে না।'

২০১৯ সালের জুনে ২০২৩ এশিয়া কাপের আয়োজক হিসেবে মনোনীত হয় চীন। চীনের দশটি শহরে আগামী বছরের ১৬ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত ২৪ দলের এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই টুর্নামেন্টকে কেন্দ্র করে গত বছর চীনের সাংহাইয়ে একটি নতুন ফুটবল স্টেডিয়ামও উদ্বোধন করা হয়েছিল। তবে করোনার থাবায় সব আয়োজন মাটি হয়ে গেলো। 

বিবৃতিতে এশিয়া কাপের নতুন আয়োজকের নাম যথাসময়ে জানিয়ে দেওয়া হবে বলে উল্লেখ করেছে এএফসি।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়