সংযুক্ত আরব আমিরাতের লিগে দল কিনলেন শাহরুখ

প্রকাশিত: মে ১২, ২০২২, ০৭:২৫ বিকাল
আপডেট: মে ১২, ২০২২, ০৭:২৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

সংযুক্ত আরব আমিরাতের লিগে দল কিনলেন কলকাতা নাইট রাইডার্সের মালিক ও বলিউডের কিং খান হিসেবে পরিচিত অভিনেতা শাহরুখ খান। তার দলের নাম আবু ধাবি নাইট রাইডার্স। খবর ক্রিকবাজের।

দল কিনে কলকাতার কর্ণধার শাহরুখ খান একটি বিজ্ঞপ্তিতে দিয়েছেন। সেখানে কিং খান বলেন, ‘বেশ কয়েক বছর ধরে আমরা নাইট রাইডার্স ব্র্যান্ডকে গোটা বিশ্বে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছি। সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেটের সম্ভাবনার দিকে আমাদের নজর রয়েছে। এ লিগ একদিন সফল হবে।’

৬টি দলকে নিয়ে আইপিএলের ধাঁচেই হবে সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগ। যেখানে থাকছে ৩৪টি ম্যাচ। প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আগামী বছরের শুরুর দিকে এ টুর্নামেন্ট আয়োজন করা হবে। ফেব্রুয়ারিতে শুরু করে প্রতিযোগিতাটির প্রথম আসর মার্চের মধ্যে শেষ করার ক আছে। যদিও এমিরেটস ক্রিকেট বোর্ড চলতি বছরই এই লিগ আয়োজনের বিষয়ে আত্মবিশ্বাসী।

প্রসঙ্গত, কলকাতার আগে এ লিগে দল কিনেছে- আদানি গ্রুপ, ক্যাপ্রি গ্লোবাল, ল্যান্সার ক্যাপিটাল (ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা যাদের হাতে), রিলায়েন্স স্ট্র্যাটেজিক বিজনেস ভেঞ্চার্স লিমিটেড (মুম্বাই ইন্ডিয়ান্সের মালিকানাও তাদের হাতে) এবং জিএমআর গ্রুপ (দিল্লি ক্যাপিটালসের অন্যতম কর্ণধার এই সংস্থা)।

আইপিএলের দু’বারের শিরোপা জয়ী দল কলকাতা নাইট রাইডার্স ক্রিকেট বিশ্বে জনপ্রিয় একটি ফ্র্যাঞ্চাইজি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে তাদের দলের নাম ত্রিনবাগো নাইট রাইডার্স। উইন্ডিজে যারা সফল দলগুলোর একটি। এরই মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রেও ক্রিকেটে বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছেন শাহরুখ খান।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়