অস্ত্রোপচার লাগছে না তাসকিনের, কিন্তু.....

প্রকাশিত: মে ১২, ২০২২, ০২:৪১ দুপুর
আপডেট: মে ১২, ২০২২, ০২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

দীর্ঘদিন ধরে কাঁধের চোটে ভুগছেন পেসার তাসকিন আহমেদ। এই ইনজুরির কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে নেই তিনি। সুস্থ হয়ে ফিরতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধায়নে ইংল্যান্ডে চিকিৎসার জন্য গেছেন তাসকিন। সেখানে ডাক্তার দেখানোর পর জানা গেছে, আপাতত অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তবে, ভবিষ্যতে বসতে হতে পারে অপারেশন টেবিলে।

ইংল্যান্ড থেকে মুঠোফোনে তাসকিন বলেন, ‘ট্যান্ডিনোপ্যাথিতে (কাঁধ) হালকা সমস্যা আছে। এখন ইনজেকশন এবং রিহ্যাবের মাধ্যমে সমস্যার সমাধান করার চেষ্টা করা হবে। যদি এর মাধ্যমে ঠিক না হয়, ভবিষ্যতে কোনো সমস্যা দেখা দেয় তাহলে অপারেশন লাগবে।’ 

গত বুধবার এমআরআইসহ তাসকিনের ৩টি টেস্ট করা হয়। সেখানে বড় কোনো সমস্যা ধরা পড়েনি। সুস্থ হয়ে মাঠে ফিরতে তাসকিনের এই রিহ্যাব প্রক্রিয়া কতদিনের, লন্ডনে হবে নাকি ঢাকায় তা এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন তাসকিনের সঙ্গে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

দেবাশিষ বলছিলেন, ‘আমরা এখন সব তথ্য (রিপোর্ট) জোগাড় করছি চিকিৎসকদের কাছ থেকে। এরপর ক্রিকেট বোর্ডের সঙ্গে পরামর্শ করে রিহ্যাবের পরিকল্পনা ঠিক করা হবে।’ 

কাঁধের চিকিৎসার কারণে গত মাসে দক্ষিণ আফ্রিকা সফর শেষ না করেই দেশে ফেরেন তাসকিন। একই কারণে খেলতে পারেননি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষেও দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি তাকসিনকে। তার বর্তমান অবস্থা বিবেচনায় দ্বিতীয় ও শেষ ম্যাচেও পাওয়ার সম্ভাবনা নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়