নারীদের আইপিএলে যাচ্ছেন সালমা-সুপ্তা

প্রকাশিত: মে ১২, ২০২২, ০২:০১ দুপুর
আপডেট: মে ১২, ২০২২, ০২:০১ দুপুর
আমাদেরকে ফলো করুন

মেয়েদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে বাংলাদেশ থেকে আগেই ডাক পেয়েছেন সাবেক টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন। এবার তার সঙ্গী হচ্ছেন শারমিন আক্তার সুপ্তা। সুপ্তাকে চেয়ে বিসিবির কাছে আবেদন করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। নারীদের আন্তর্জাতিক ব্যস্ততা না থাকায় দুজনকেই অনাপত্তিপত্র দিয়েছে বিসিবি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নারী বিভাগের ম্যানেজার তৌহিদ মাহমুদ বলেন, ‘এটাতো (আইপিএলে খেলা) আমাদের জন্যও ভালো। নারী ক্রিকেটারদের জন্য ভালো সুযোগ। আমরা ওদের খেলার অনুমতি দিয়ে দিয়েছি।’

আগামী ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত ভারতের পুনেতে অনুষ্ঠিত হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের এবারের আসর। অংশ নিচ্ছে যথারীতি তিনটি দল সুপারনোভাস, ট্রেইলব্লেজার্স ও ভেলোসিটি।

আগের আসরে সালমা খেলেছিলেন ট্রেইলব্লেজার্সের হয়ে। এবার অবশ্য দল বাছাই করে দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড। সুপ্তার দলের নামও তাই নিশ্চিত না।

বর্তমান সময়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের বাজারটা বেশ রমরমা। কিন্তু নারী ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি লিগ এখনো সেভাবে আধিপত্য দেখাতে পারেনি। তবে চেষ্টার কমতি রাখতে না বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া। ছেলেদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ দিয়ে মাত করা ভারতীয় ক্রিকেট বোর্ড চেষ্টা চালিয়ে যাচ্ছে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের নামে নারীদের আইপিএলটাকে বিস্তৃত করার। আগামী ২৩ মে শুরু হবে টুর্নামেন্টটির আরেকটি আসর।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়