উমরান মালিক অভিষেকে এক ওভারেই দিলেন ১৪

প্রকাশিত: জুন ২৭, ২০২২, ১২:২১ দুপুর
আপডেট: জুন ২৭, ২০২২, ১২:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে গতির ঝড় তুলে বিশ্ব ক্রিকেটে হইচই ফেলে দিয়েছিলেন ভারতের কাশ্মীরি পেসার উমরান মালিক। নিয়মিতই ১৫০ কিমি প্রতি ঘণ্টা গতিতে বল করতে পারার সামর্থ্য উমরানকে অন্যদের চেয়ে আলাদা করে তুলেছে।

 

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা এ আইপিএলে ১৪ ম্যাচে ১৩.৪০ স্ট্রাইকরেটে ২২টি উইকেট নিয়েছিলেন ২২ বছর বয়সী উমরান। আইপিএল শেষ হওয়ার আগেই ধারণা করা হচ্ছিল, শিগগির জাতীয় দলে ঢুকে যাবেন এ তরুণ ডানহাতি পেসার।

 

হয়েছেও তাই। আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতেই আন্তর্জাতিক অভিষেক হয়ে গেলো উমরানের। কিন্তু যতটা সাড়া জাগিয়ে এসেছিলেন আন্তর্জাতিক মঞ্চে, প্রথম ম্যাচে ঠিক ততটা আলো ছড়াতে পারেননি উমরান। প্রথম ম্যাচে বোলিং পেয়েছেন কেবল ১ ওভার।

 

ডাবলিনের মালাহিডে বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ইনিংসপ্রতি ১২ ওভারে। যেখানে আগে ব্যাট করে আইরিশরা দাঁড় করায় ১০৮ রানের সংগ্রহ। জবাবে দুই ওপেনার ইশান কিশান ও দীপক হুদার ঝড় তোলা ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে মাত্র ৯.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

 

আয়ারল্যান্ডের ইনিংসের ষষ্ঠ ওভারে উমরানের হাতে বল তুলে দেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ওভারের প্রথম বলটিই করেন ১৪৮ কিমি প্রতি ঘণ্টা গতিতে। সেই ওভারের প্রথম চার বলে তিনটি সিঙ্গেল ছাড়াও লেগ বাই থেকে একটি চার দেন তিনি। অর্থাৎ চার বলে তার খরচ থাকে তিন রান।

 

পঞ্চম বলে মিড উইকেট দিয়ে হজম করেন বাউন্ডারি, পরের বলটি করেন ওয়াইড। আর শেষ বলে উমরানকে ছক্কা মারেন হ্যারি টেক্টর। যার ফলে সেই ওভার থেকে আসে মোট ১৮ রান। তবে লেগবাই থেকে আসা চার বাদ দিয়ে উমরানের খাতায় পড়ে ১৪ রান।

 

এমন খরুচে শুরুর পর ইনিংসের বাকি ছয় ওভারে আর একবারের জন্যও উমরানের ওপর ভরসা করতে পারেননি ভারতের অধিনায়ক। ভারতের দুজন বোলার করেছেন তিন ওভার করে, দুজন করেছেন দুই ওভার। কিন্তু অভিষিক্ত উমরান এক ওভারে ১৪ দিয়েই শেষ করেছেন নিজের প্রথম ম্যাচ।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়