উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

সেরা তিনে আর্জেন্টিনা র‌্যাংকিংয়ের শীর্ষে ব্রাজিল

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০৪:৪৪ দুপুর
আপডেট: জুন ২৩, ২০২২, ০৪:৪৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

এবারের আন্তর্জাতিক সূচিতে দলগুলোর পারফরম্যান্সের উপর ভিত্তি করে বৃহস্পতিবার (২৩ জুন) নতুন র‌্যাংকিং তালিকা প্রকাশ করে ফিফা। দারুণ পারফরম্যান্সে থাকা ব্রাজিল নিজেদের শীর্ষস্থান করেছে আরও মজবুত।

‘ফাইনালিসিমা’ ও আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয়ের সুবাদে এক ধাপ এগিয়ে তিনে উঠে এসেছে আর্জেন্টিনা।

 

এদিকে র‍্যাঙ্কিংয়ের নিচের দিকে বাংলাদেশের হয়েছে অবনতি। ইন্দোনেশিয়ার বিপক্ষে ড্র দিয়ে শুরু করা জামাল ভূঁইয়ারা পরের তিন ম্যাচেই হারের মুখ দেখতে হয়েছে। ফলে ১৮৮তম অবস্থান থেকে চার ধাপ পিছিয়ে ১৯২তম স্থানে চলে এসেছে হাভিয়ের কাবরেরার শিষ্যরা।

 

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল এবারের আন্তর্জাতিক সূচিতে দেখিয়েছে শতভাগ সাফল্য। যে কারণে শীর্ষেই রয়েছে সেলেসাওরা। দ্বিতীয় স্থান ধরে রেখেছে বেলজিয়াম। দুই ম্যাচ খেলে দুটিতেই জয়লাভ করে এক ধাপ এগিয়েছে আর্জেন্টিনা। তিনে অবস্থান করছে দলটি। অপরদিকে নেশন্স লিগে পারফরম্যান্স খরায় ভূগতে থাকা ফ্রান্স এক ধাপ পিছিয়ে অবস্থান করছে চারে। 

 

ইতালির বিপক্ষে ফাইনালিসিমা ও এস্তোনিয়ার বিপক্ষে জয়ের ফলে আর্জেন্টিনার রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ১৭৭০.৬৫- এ। অন্যদিকে, উয়েফা নেশন্স লিগে বাজে পারফরমেন্সের কারণে ফ্রান্সের রেটিং পয়েন্ট কমে নেমে গেছে ১৭৬৪.৮৫-তে।

 

শীর্ষে থাকা ব্রাজিলের রেটিং পয়েন্ট ১৮৩৭.৫৬। বেলজিয়াম দুইয়ে রয়েছে ১৮২১.৯২ পয়েন্ট নিয়ে।  সেরা পাঁচে জায়গা হয়েছে ইংল্যান্ডের। এক ধাপ এগিয়ে স্পেন এখন ছয়ে, আর এক ধাপ পিছিয়ে ইতালি সাতে। দুই ধাপ এগিয়েছে নেদারল্যান্ডস, তারা এখন আটে।

 

ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল এক ধাপ পিছিয়ে নয়ে অবস্থান করছে। দশ নম্বরে রয়েছে ডেনমার্ক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়