উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

লিসা প্রথম নারী সভাপতি আন্তর্জাতিক ক্রিকেটারদের বৈশ্বিক সংগঠনের

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৩:৫৮ দুপুর
আপডেট: জুন ২১, ২০২২, ০৪:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

 

 

আন্তর্জাতিক ক্রিকেটারদের বৈশ্বিক সংগঠন ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা)। এই সংগঠনে প্রথম নারী সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক লিসা স্থালেকার।

 

সুইজারল্যান্ডের নিয়নে হওয়া ফিকার কার্যনির্বাহী কমিটির সভায় লিসাকে নতুন সভাপতি হিসেবে বেছে নেওয়া হয়েছে। এই পদে আগে ছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যারি রিচার্ডস, ওয়েস্ট ইন্ডিজের জিমি অ্যাডামস, ইংল্যান্ডের বিক্রম সোলাঙ্কিরা।

 

নতুন সভাপতি ৪২ বছর বয়সী লিসা অস্ট্রেলিয়া নারী দলের হয়ে ১৮৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মাত্র ১০৬ রান ডিফেন্ড করতে অগ্রণী ভূমিকা রাখেন তিনি। ২০০৭ ও ২০০৮ সালে অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের খেতাব বেলিন্ডা ক্লার্ক পুরস্কার জিতেছেন তিনি।

 

এবার নতুন দায়িত্ব পেয়ে লিসা বলেছেন, ‘ফিকার নতুন সভাপতি হয়ে আমি অত্যন্ত গর্বিত ও রোমাঞ্চিত। আমরা নতুন একটি ধাপে প্রবেশ করছি। যেখানে পুরুষ ও নারী ক্রিকেটে আগের চেয়ে অনেক বেশি খেলা থাকছে। এখন অনেক বেশি দেশ ক্রিকেটে নাম লিখিয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়