নাহিদুলে ভেলকিতে কুপোকাত সাকিবরা

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২২, ০৯:৩০ রাত
আপডেট: জানুয়ারী ২৫, ২০২২, ০৯:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক :নাহিদুল ইসলামের বোলিংতোপে আরেকটি পরাজয় বরণ করেছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেওয়া ১৫৯ রানের টার্গেটে খেলতে নেমে ১৭ দশমিক ৩ ওভারে ৯৫ রানে অলআউট হয়েছে বরিশাল। এতে ৬৩ রানের বড় ব্যবধানে হারতে হলো বরিশালকে।

বল হাতে দুর্দান্ত ছিলেন নাহিদুল। ৪ ওভারে মাত্র ৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংস থেমেছে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানে।

টপ অর্ডারের ব্যাটারদের ব্যর্থতার দিনে ভিক্টোরিয়ান্সের হয়ে মিরপুরে আলো জ্বাললেন তরুণ টাইগার ব্যাটার মাহমুদুল হাসান জয়।
দামি আর অভিজ্ঞদের ব্যর্থতার দিনে আলো ছড়িয়েছেন তরুণ টাইগার ক্রিকেটার মাহমুদুল হাসান জয়। একপ্রান্তের ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে অন্য প্রান্ত আগলে রাখে সে। তবে ইনিংসের শেষ দিকে লিনটফের বল উড়িয়ে মারতে গিয়ে গেইলের কাছে ধরা পড়েন। সাজঘরে ফেরার আগে এক ছয় ও ছয় চারে করেছেন ৪৮ রান।

এ ছাড়া কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েসও সেভাবে দাঁড়াতে পারেননি। ব্রাভোর বলে সোহানের হাতে ক্যাচ দেওয়ার আগে করেছেন ১৫ রান।

এদিকে বরিশালের হয়ে সর্বোচ্চ সাফল্য ডোয়াইন ব্রাভোর। চার ওভার বল করে ৩০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া সাকিব দুটি এবং নাইম ও লিনটফ একটি করে উইকেট শিকার করেছেন।

১৫৯ রানের চ্যালেঞ্জিং টার্গেটে খেলতে নেমে নাহিদুলকে মোকাবিলা করতেই হিমশিম খান বরিশালের ব্যাটাররা। ইনিংসের গোড়াপত্তন করতে নামা সৈকত আলীকে রানের খাতা খোলার আগেই সাজঘরে পাঠান নাহিদুল। তিনি এরপর তুলে নেন সাকিব ও ক্রিস গেইলের উইকেট। সাকিব ১ এবং গেইল করেন ৭ রান।

এছাড়া নাজমুল শান্ত ২৯, তৌহিদ হৃদয় ১৯ ও নুরুল হাসান সোহান ১৭ রান করেন। এছাড়া দলের আর কোনো ব্যাটার উল্লেখযোগ্য অবদান রাখতে পারেননি।

নাহিদুল ছাড়া কুমিল্লার হয়ে শহিদুল ইসলাম টি, করিম জানাত ও তানভীর ইসলাম ২টি করে এবং মুস্তাফিজ ১টি উইকেট লাভ করেন।

বরিশালের এটি তিন ম্যাচে দ্বিতীয় পরাজয়। অন্যদিকে দুই ম্যাচের সবকটিতেই জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়