বাংলাদেশ দলে অভিষেক ইয়াসির রাব্বির

Online Desk Online Desk
প্রকাশিত: ১১:৪২ এএম, ২৬ নভেম্বর ২০২১

লম্বা সময় ধরে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন ইয়াসির আলী রাব্বি। টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি—সব স্কোয়াডেই সুযোগ পেয়েছেন বহুবার। কিন্তু, মূল একাদশে এতদিন ঠাঁই হয়নি তাঁর। অবশেষে ঘরের মাঠে কপাল খুলল চট্টগ্রামের ক্রিকেটার রাব্বির। পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে বাংলাদেশ জাতীয় দলে অভিষেক হলো এ মিডল অর্ডার ব‍্যাটসম‍্যানের।


বাংলাদেশের ৯৮তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হলো ইয়াসিরের। টেস্ট অধিনায়ক মুমিনুল হকের কাছ থেকে টেস্ট ক্যাপ পরেন দীর্ঘদিন ধরে অভিষেকের অপেক্ষায় থাকা রাব্বি।

রাব্বির সঙ্গে পাকিস্তানের বিপক্ষে মাহমুদুল হাসানকেও দেখার অপেক্ষায় ছিল ক্রিকেট ভক্তরা। তবে, শেষ পর্যন্ত সুযোগ পাননি তিনি। সাইফ হাসানের ওপর আস্থা রেখেছে টিম ম্যানেজম্যান্ট।

চট্টগ্রামে দুই পেসার এবং দুই স্পিনার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। পেস বিভাগে আবু জায়েদ চৌধুরির সঙ্গী ইবাদত হোসেন। স্পিনে তাইজুল ইসলামের সঙ্গী মেহেদি হাসান মিরাজ।

অন্যদিকে, গতকালই ১২ জনের দল ঘোষণা করে দিয়েছিল পাকিস্তান। সেখান থেকে বাদ পড়েছেন কেবল ইমাম-উল-হক। আবিদ আলীর সঙ্গে পাকিস্তানের ইনিংস উদ্বোধন করবেন আব্দুল্লাহ শফিক।

বাংলাদেশ টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন।

পাকিস্তান টেস্ট দল : আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফাহিম আশরাফ, নওমান আলী, হাসান আলী, শাহীন শাহ আফ্রিদি এবং সাজিদ খান।