দিল্লির বিপক্ষে সহজ জয় কলকাতার

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দিল্লির ১২৭ রানের টার্গেট ৭ উইকেট হারিয়ে ৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ১২৮ রানের টার্গেটে খেলতে নেমে নিতিশ রানার ৩৬, শুভমান গিলের ৩০, সুনীল নারিনের ২১, ভেঙ্কটেস আয়ারের ১৪ ও দিনেশ কার্তিকের ১২ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে জয়ের নাগাল পেয়ে যায় কলকাতা।দিল্লির হয়ে ৩টি উইকেট নিয়েছেন আভেস খান। একটি করে উইকেট পান এনরিচ নর্কিয়া, অশ্বিন, ললিত যাদব ও কাগিসো রাবাদা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে স্টিভ স্মিথকে নিয়ে ভালো জুটির আশ্বাস জাগাতে থাকেন ওপেনার শিখর ধাওয়ান। তবে ধাওয়ান ফিরে যান ৩০ বলে ২৪ রান করে। এরপর শ্রেয়াস আয়ার মাত্র ৫ বল খেললেও রান করতে পেরেছেন মাত্র ১। তাকে ফেরান সুনীল নারিন। ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার নিয়েছেন ললিত যাদবের উইকেটও। সর্বসাকুল্যে ৪ ওভারে দুই উইকেট নিতে তিনি খরচ করেছেন ১৮ রান।  তার আগে স্টিভ স্মিথ ৩৪ বলে ৩৯ রান করে বোল্ড হন লকি ফার্গুসনের বলে। ফার্গুসন শিখর ধাওয়ানের উইকেটও নেন। দুই ওভারে কিউই বোলার দিয়েছেন ১০ রান।

শিমরন হ্যাটমায়ারকে প্যাভিলিয়নে ফেরান ভেঙ্কটেস আয়ার। ফলে দারুণ চাপে পড়ে দিল্লির ব্যাটসম্যানরা। সেই চাপ আর সামাল দিতে পারেননি কেউ। যদিও মাঠে অনেকক্ষণ টিকে ছিলেন উইকেটরক্ষক ও অধিনায়ক রিশভ পন্ত।

পন্ত শেষ পর্যন্ত রান আউটের শিকার হন ৩৬ বলে ৩৯ রান করে। ললিত ও অক্ষর প্যাটে দুজনের কেউই রানের খাতা খুলতে পারেননি। বাকিদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন ৯ ও হ্যাটমায়ার ৪ রান করেন। কলকাতার হয়ে ২টি করে উইকেট নেন ফার্গুসন, নারীন ও আয়ার।

এই ম্যাচ দিয়েই কলকাতার হয়ে অভিষেক হয়েছে কিউই পেসার টিম সাউদির। ইনজুরিতে ভোগা উইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেলের পরিবর্তে তাকে খেলানো হচ্ছে। যদিও  একাদশ প্রকাশ করার আগে মনে করা হচ্ছিল সাকিবকেই দেখা যাবে এগারোজনের একজন হিসেবে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচেই চোটে পড়েন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। আর তারপরই জানা যায়, রাসেলের চোটে দলে সুযোগ পেতে পারেন সাকিব। 

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজও জানায়, রাসেলের জায়গায় ফিরতে পারেন সাকিব। তাদের করা সম্ভাব্য একাদশেও রাখা হয় বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। তবে শেষ পর্যন্ত এ ম্যাচেও খেলা হয়নি সাকিবের।