দর্শক ফিরছে আইপিএলে

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১

করোনাভাইরাসের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল। তবে পরিস্থিতি পাল্টেছে অনেকটাই। আবারও শুরু হতে যাচ্ছে আইপিএলের বাকি থাকা পর্ব। তবে এবার আর ভারতে নয়, আসর গড়াবে আরব আমিরাতে। সেই সঙ্গে এবার গ্যালারিতে ফিরছে দর্শক।

এর আগে ভারতে দর্শকশূন্য গ্যালারিতে মাঠে গড়িয়েছিল (আইপিএল) এবারের আসর। সংযুক্ত আরব আমিরাতের করোনা পরিস্থিতি স্থিতিশীল থাকলে প্রথম ম্যাচ থেকেই গ্যালারিতে দেখা যাবে দর্শকদের।

২০১৯ সালের পর আইপিএলের ম্যাচে প্রথমবারের মতো দর্শকদের দেখা যাবে। তবে কত শতাংশ দর্শক ফেরানো হবে তা নিশ্চিত করা হয়নি। আসর শুরুর আগে ১৬ তারিখ থেকে ম্যাচের টিকিট ছাড়বে আয়োজকরা। নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে আইপিএল কর্তৃপক্ষ জানায়, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাইয় ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে তিনবারের শিরোপা জয়ী চেন্নাই সুপার কিংস।

এর আগে বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় মাঝপথেই বন্ধ হয়েছিল আইপিএলের এবারের আসর। আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে ভারতের বদলে আরব আমিরাতের মাটিতে আয়োজন করা হচ্ছে আসরের বাকি অংশ।

আগামী ১৯ সেপ্টেম্বর দুই চিরপ্রতিদ্বন্দ্বী চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের বাকি অংশ। এরপর ১৪ অক্টোবর পর্যন্ত মোট ২৭ দিন ৩১টি ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি।

প্রথম পর্বের মতো যথারীতি দ্বিতীয় পর্বেও অংশ নিচ্ছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ফ্রাঞ্চাইজি এই লিগটিতে খেলতে এরই মধ্যে ঢাকা থেকে সংযুক্ত আরব আমিরাতে উড়াল দিয়েছেন তারা।