উইলিয়ামসনের সেঞ্চুরিতে চাপা পড়েছে পাকিস্তান

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২৭ ডিসেম্বর ২০২০

নিউজিল্যান্ডের চেয়ে ৪০১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে পাকিস্তান। প্রথম ইনিংসে এখন পর্যন্ত তাদের সংগ্রহ এক উইকেটে ৩০ রান। এর আগে কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে সবকটি উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৪৩১ রানের বড় সংগ্রহ পায় কিউইরা।

২২২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা কেন উইলিয়ামসন খুব একটা সময় নেননি তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করতে। ১৮ রানে জীবন ফিরে পাওয়া অধিনায়ক উইলিয়ামসনই হয়ে ওঠেন পাকিস্তানি বোলারদের গলার কাঁটা। পাকিস্তানিদের বাজে ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে করেন সেঞ্চুরি। এর আগে ফিফটি করেন অপর প্রান্তে থাকা নিকোলস। 

তবে এরপর ইনিংস খুব একটা লম্বা করতে পারেননি তিনি। ফিরে যান দলীয় ২৬৬ রানে। সঙ্গী হারিয়ে বেশিক্ষণ টেকেননি উইলিয়ামসনও। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১২৭ রান। পরবর্তীতে কিউইদের রানের চাকা সচল রাখেন ওয়াটলিং। তার ৭৩ রানে শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ৪৩১ রান করে স্বাগতিকরা।

পাকিস্তানের পক্ষে শাহীন আফ্রিদি শিকার করেন ৪ উইকেট। এছাড়া ইয়াসির শাহ নিয়েছেন ৩টি উইকেট। 

জবাবে, নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৮ রানে শান মাসুদের উইকেট হারায় পাকিস্তান। তিনি বিদায় নেন ১০ রান করে। তবে বাকি সময় আর কোন উইকেট না হারিয়ে ৩০ রানে দিন শেষ করে সফররতরা।