তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন (ভিডিও)

প্রকাশিত: জানুয়ারী ০৬, ২০২২, ০৪:৫১ দুপুর
আপডেট: জানুয়ারী ০৬, ২০২২, ০৪:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

রফিকুল আলম (ধুনট): কয়েকদিন ধরে বগুড়ার ধুনটে জেঁকে বসেছে শীত। ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় বিপর্যস্ত জনজীবন। যমুনার তীরে শীতের তীব্রতা তুলনামূলক বেশি। তাই হাড় কাঁপানো শীতে বেশী কষ্ট পোহাচ্ছে বাঁধে আশ্রিত বাস্তুহারা পরিবারের মানুষেরা। তীব্র শীতে গবাদি পশু নিয়েও সমস্যায় রয়েছে গৃহস্থরা। ঘন কুয়াশার সাথে হিমেল হাওয়া যুক্ত হওয়ায় শীতের তীব্রতা বেড়েছে কয়েকগুন। অনেকটা থমকে গেছে জীবন। ঠান্ডায় কাজ করতে না পারায় উপার্জন নিয়ে শঙ্কায় পড়েছে খেটে খাওয়া মানুষ। নৌযান চলাচল ব্যাহত হচ্ছে যমুনা নদীতে। ঠাণ্ডার তীব্রতায় উষ্ণতার পরশ খুঁজতে মানুষ খড়কুটো জ্বালিয়ে এবং গৃহপালিত পশুর গায়ে চট দিয়ে চেষ্টা করছে শীত নিবারনের।
ঠান্ডায় বেশী কষ্ট পাচ্ছে শিশু ও বৃদ্ধরা। হাসপাতালে শীত জনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। সরকারি ভাবে শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলে জানান ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল হোসেন বাবু। শীতবস্ত্র বিতরন চলছে এবং চাহিদা অনুযায়ী বরাদ্দ চাওয়া হয়েছে। বিতরন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত।
 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়