ভারত থেকে নেগেটিভ সনদ নিয়ে হিলি চেকপোস্টে ফিরে করোনা পজিটিভ

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২২, ০৭:৩৬ বিকাল
আপডেট: জানুয়ারী ২৫, ২০২২, ০৭:৩৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি: বাংলাদেশি পাসপোর্টযাত্রী দিনাজপুরের হাকিমপুর হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে ৭২ ঘণ্টার করোনা পরীক্ষার নেগেটিভ সনদ নিয়ে দেশে ফেরার পথে হিলি ইমিগ্রেশন চেকপোস্টে পুনরায় পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। ওই যাত্রীর নাম তনুশ্রী রানি দাস (১৬)। তাকে ও তার মাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। সে বগুড়া জেলার আদমদিঘী থানার নসরতপুর বাজারের সব্যচি দাসের মেয়ে।
হিলি স্থলবন্দরের ইমিগ্রেশন কার্যালয় সূত্রে জানা গেছে, গত বছরের ২৬ নভেম্বর বেনাপোল স্থলবন্দর দিয়ে তনুশ্রী রানী দাস তার মা তৃশনা রানী দাস মেডিকেল ভিসা নিয়ে চিকিৎসার জন্য ভারতে যান।গত সোমবার বিকেল ৪টায় হিলি স্থলবন্দর দিয়ে তনুশ্রী তার মায়ের সাথে ভারত থেকে দেশে ফিরেন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শ্যামল কুমার দাস বলেন, তনুশ্রী রানী দাস নামে ওই কিশোরী ও তার মা তৃশনা রানী ভারতের হাসপাতাল থেকে ৭২ ঘণ্টার করোনার আরটিপিসিআরে পরীক্ষা করে করোনা নেগেটিভ সনদ নিয়ে হিলি স্থলবন্দর দিয়ে দেশে ফিরেন। এসময় বন্দরের ইমিগ্রেশন চেকপোস্টে কর্তব্যরত মেডিকেল টিম তাদের পুনরায় করোনা পরীক্ষার এন্টিজেন টেস্ট করালে তনুশ্রীর করোনা পজিটিভ শনাক্ত হয়। তবে তার মায়ের রিপোর্ট করোনা নেগেটিভ এসেছে। যেহেতু মা তার সংস্পর্শেই ছিল তাই আমরা মা ও মেয়ে দুইজনকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখেছি।
উল্লেখ্য, এ নিয়ে সম্প্রতিহিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে দেশে আসা পাসপোর্ট যাত্রীদের মধ্যে তিনজনের শরীরে পুনরায় করোনা পজিটিভ পাওয়া গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়