রংপুরে শিশু হত্যার দায়ে দুই আসামির আমৃত্যু করাদন্ড

প্রকাশিত: জানুয়ারী ১১, ২০২২, ০৯:২৩ রাত
আপডেট: জানুয়ারী ১১, ২০২২, ০৯:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর ও পীরগাছা প্রতিনিধি: দাবিকৃত মুক্তিপণের ৪ লাখ টাকা না পেয়ে ৭ বছরের শিশু রিয়া মনিকে হত্যার দায়ে আসামি রাসেল মিয়া ও সালাউদ্দিনকে আমৃত্যু কারাদন্ড ও লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ রোকনুজ্জামান এ রায় দেয়। রায় প্রদানের সময় আসামি রাসেল কাঠগড়ায় উপস্থিত থাকলেও অপর আসামি সালাউদ্দিন পালাতক রয়েছে।

">

 

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৪ ডিসেম্বর রংপুরের পীরগাছা উপজেলার পরান তাম্বুলপুর গ্রামে আব্দুর রহিমের ৭ বছরের বয়সী প্রথম শ্রেণির শিক্ষার্থী রিয়া মনিকে আসামি সালাউদ্দিন ও রাসেলসহ  তার সঙ্গীরা জুস খাওয়ানোর কথা বলে অপহরণ করে নিয়ে যায়। এরপর অপহরণকারীরা রিয়ার বাবা ও স্বজনদের মোবাইলে ফোন করে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না পাওয়ায় আসামিরা রিয়া মনিকে জুসের মধ্যে ঘুমের ওষুধ মিশিয়ে খাইয়ে শ্বাসরোধে হত্যা করে লাশ আসামিদের বাড়ির অদূরে একটি সেপটিক ট্যাংকে ফেলে দেয়।
এ ঘটনায় মোবাইল ফোনের সূত্র ধরে আসামি রাসেলকে পুলিশ গ্রেফতার করলে সে তার সহযোগী সালাউদ্দিনের নাম বলে। এরপর পুলিশ সালাউদ্দিকেও গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ২৫ দিন পর বাড়ির পাশে এক বাড়ির সেপটিক ট্যাংক থেকে নিহত রিয়া মনির লাশ উদ্ধার করে।
এ ঘটনার নিহত রিয়া মনির বাবা আব্দুর রহিম বাদি হয়ে পীরগাছা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আসামি রাসেল ও সালাহ উদ্দিনসহ ৭ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার অপর ৫ আসমামিকে বেকসুর খালাস প্রদান করে আদালত। আসামি সালাউদ্দিন পলাতক থাকায় তার নামে গ্রেফতািী পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়