হেপাটাইটিস বি ও সি ভ্যাকসিন পেলো নীলফামারীর ৩৬০ শিশু

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ৩০ নভেম্বর ২০২১

নীলফামারী প্রতিনিধি: নিরব ঘাতক হেপাটাইটিস-বি ও সি প্রতিরোধে নীলফামারীতে এতিম ও ঝরে পড়া শিশুদের মাঝে ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় সরকারি শিশু পরিবারে কার্যক্রমের উদ্বোধন করেন ন্যাশনাল লিভার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আলী।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এমদাদুল হক প্রামাণিক উপস্থিত ছিলেন। ন্যাশনাল লিভার ফাউন্ডেশনের উদ্যোগে প্রথম দিন সরকারি শিশু পরিবারের ৭০ এতিম শিশুসহ হারোয়া শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় ও শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের মোট ৩৬০ জন শিশুকে বিনামূল্যে হেপাটাইটিস-বি ও সি ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়। পর্যায়ক্রমে একমাস পর দ্বিতীয় ও ছয় মাস পর তৃতীয় ও শেষ ডোজও বিনামূল্যে দেয়া হবে।
বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লিভার রোগ সচেতনতা, প্রতিরোধ ও চিকিৎসা বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আলী, জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী ও সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবিরসহ অন্যান্যরা । এর আগে গত সোমবার দিনব্যাপী এসব শিশুদের বিনামূল্যে হেপাটাইটিস বি ও সি পরীক্ষা করা হয়।


আরও পড়ুন