সুন্দরগঞ্জে রাস্তা দখল করে পানের বরজ তৈরি

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ০৭:২০ বিকাল
আপডেট: নভেম্বর ২৫, ২০২১, ০৭:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় রাস্তা দখল করে পানের বরজ তৈরি করার অভিযোগ উঠেছে। উপজেলার শান্তিরাম ও বেলকা ইউনিয়নের সীমান্ত এলাকার জালাল উদ্দিন তাবলীগ দু’টি রাস্তার প্রায় ৩ শতাংশ জমি দখল করে পানের বরজ তৈরি করে পান চাষাবাদ করছেন। বেলক-শান্তিরাম ভায়া পরান ভাটিয়ার মোড় নামক স্থানে রাস্তা দখল করে পানের বরজ তৈরি করায় প্রতিনিয়ত ওই এলাকায় ঘটছে সড়ক দুর্ঘটনা। ওই এলাকাটি রাস্তার ত্রিমাথা। পানের বরজটি দুটি রাস্তার প্রায় ৩ হাত করে দখল করে বেড়া দেয়ায় যানবাহন চলাচলে অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। পানের বরজের মালিক জালাল উদ্দিন তাবলীগ কাউকে তোয়াক্কা না করে নিজের মনগড়া মত সরকারি রাস্তার জায়াগা দখল করে পানের বরজ তৈরি করেন।
এলাকাবাসী জানান, স্থানীয় লোকজন তাকে রাস্তা দখলে নিষেধ করেছিল। কিন্তু তিনি কোন গুরুত্ব দেননি। যার কারণে প্রতিদিন রাস্তার ওই তিন মাথায় দুর্ঘটনা ঘটছে। রাস্তা দখল করে পানের বরজ তৈরি করার কারণে ওই মোড়ের মধ্যে ভ্যান ঘুরাঘুরি অত্যন্ত কষ্টকর হয়ে দাড়িয়েছে। এ অবস্থায় প্রশাসনের নিকট তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানিয়েছেন এলাকাবাসী।
জালাল উদ্দিন তাবলীগ জানান, তার জমি দিয়ে রাস্তা দুটি চলে গেছে। মূলরাস্তা বাদে পানের বরজ তৈরি করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ জানান, বিষয়টি আমার জানা নেই। এখন জানলাম, তদন্ত সাপেক্ষে অতিদ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়