উলিপুরে অনার্স শিক্ষকদের ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৪ নভেম্বর ২০২১

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামে উলিপুর মহিলা ডিগ্রি কলেজের অনার্স শিক্ষকরা ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন করেছে। গতকাল বুধবার বেলা ১১টায় বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এসময় কলেজের অধ্যক্ষকে কেন্দ্রিয় কমিটির পক্ষ থেকে অনার্স শিক্ষকগণকে কলেজ থেকে এমপিওভুক্তি না হওয়া পর্যন্ত জাতীয় বেতন স্কেল অনুযায়ী শতভাগ বেতন প্রদানের জন্য অনুরোধ করেন।
এসময় বক্তব্য রাখেন অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন উলিপুর মহিলা ডিগ্রি কলেজ শাখার সভাপতি হামিদুল ইসলাম হাসান, প্রভাষক মিজানুর রহমান,আব্দুস শহীদ চৌধুরি, কামরুল আহসান, হুমায়ুন কবীর দোলন, আব্দুর রাজ্জাক, ইশরাত জাহান প্রমুখ।
বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ সমূহে ১৯৯৩ সাল থেকে  অনার্স-মাস্টার্স কোর্স চালু করা হলেও এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে না থাকায় সারাদেশে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত ৫ হাজার ৫০০ জন প্রভাষক মানবেতর জীবনযাপন করছে। কিছু প্রতিষ্ঠানে ৩ হাজার থেকে ১০ হাজার টাকা বেতন দেয়া হয় যা দিয়ে জীবিকা নির্বাহ করা অত্যন্ত কঠিন। দ্রুত জনবল কাঠামো অন্তর্ভুক্ত করে এমপিও প্রদানের জন্য আবেদন জানান তারা।


আরও পড়ুন