একই ইউনিয়নে বাবা-ছেলের মনোনয়নপত্র জমা

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ০৪ নভেম্বর ২০২১

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মো. রশিদুল ইসলাম ও তাঁর ছেলে মো. রাফসান জানি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন মঙ্গলবার তাঁরা আটোয়ারী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল আলমের কাছে মনোয়নপত্র জমা দেন।
রশিদুল ইসলাম রাধানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাধানগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। রাফসান জানি একজন ব্যবসায়ী। এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। তবে মনোনয়নপত্র বাতিল হওয়ার আশঙ্কা বাবা-ছেলে একই সঙ্গে একই পদে মনোয়নপত্র জমা দিয়েছেন বলে ধারণা করছেন অনেকেই।
রশিদুল ইসলাম বলেন, ‘একটা কারণে আমার ছেলে মনোনয়নপত্র জমা দিয়েছে। আসলে মনোয়নপত্র প্রত্যাহারের সময় সে প্রত্যাহার করে নেবে।’ তবে কী সেই কারণ, তা স্পষ্ট করে কিছু বলেননি তিনি।
একই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবু জাহেদ এবং জাকের পার্টি মনোনীত প্রার্থী দেলোয়ার হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
আটোয়ারী উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের মধ্যে তৃতীয় ধাপে পাঁচটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর। এর মধ্যে ভোটার তালিকা পুনর্বিন্যাস জটিলতার কারণে ঘোষিত তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে এই উপজেলার বলরামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। বলরামপুর ইউনিয়নে সর্বশেষ ২০০৩ সালে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।


আরও পড়ুন