শ্রমিকদের ধর্মঘটে সমর্থন থাকবে বিএনপির: ফখরুল

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ০৪ নভেম্বর ২০২১

ঠাকুরগাঁও প্রতিনিধি: জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে পরিবহন শ্রমিক ও মালিকদের যে কর্মসূচি তাতে বিএনপির সমর্থন থাকবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার (০৪ নভেম্বর) বিকাল ৪টায় ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি নিজ বাসভবন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নে উত্তরে এ মন্তব্য করেন তিনি।
শ্রমিকদের কর্মসূচিকে সর্মথন জানিয়ে তিনি বলেন, তাদের আন্দোলনকে আমরা সর্মথন করি। আর আমরা কোনও কর্মসূচি দিব কিনা তা ঢাকায় গিয়ে জানাবো।
বিএনপি মহাসচিব বলেন, যেহেতু এই সরকার নির্বাচিত নয়, সরকারকে কোথাও জবাবদিহি করতে হয় না, সেহেতু তাদের ব্যবসায়ীরা পকেট ভারি করার জন্য সমস্ত কিছুর দাম বাড়িয়ে চলছে। সবকিছুর দাম বাড়িয়ে এই সরকার সাধারণ মানুষের সাথে দমনমূলক আচরণ করছে। বিএনপি মনে করে, এতে দেশের সামগ্রিক অর্থনীতির ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি হবে, মানুষের আয় কমে যাবে এবং এদেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে।
তিনি বলেন, আমরা জানি এলপিজি গ্যাস কারা আমদানি করে, ফুয়েল কারা আমদানি করে। সব কিছু মিলে এমন একটা অবস্থার সৃষ্টি হয়েছে যেখানে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এই সরকার দমনমূলক আচরণ করছে।
টিসিবির পণ্যের দাম হঠাৎ করে বৃদ্ধি করে সাধারণ মানুষের ওপর নির্যাতন অভিযোগ করে তিনি বলেন, টিসিবির পণ্য তো সাধারণ মানুষের জন্য। এটার দাম বৃদ্ধি করে সাধারণ মানুষের ওপর নির্যাতন করা হচ্ছে। বিদ্যুতের দাম প্রতি বছর বৃদ্ধি করে আজকে মানুষের অবস্থা প্রায় শেষ করে দিয়েছে।
এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির অন্য সংগঠনের নেতাকর্মীবৃন্দ।


আরও পড়ুন