প্রণোদনার দাবিতে রমেকে নার্সদের বিক্ষোভ, পরিচালক অবরুদ্ধ

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১৭ অক্টোবর ২০২১

রংপুর প্রতিনিধি: করোনাকালে সরকার ঘোষিত প্রণোদনার টাকার দাবিতে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের (রমেক) পরিচালকের কার্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছেন হাসপাতালের কর্মরত নার্সরা। এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতির ঘোষণা দিয়েছেন তারা।
রোববার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে এই কর্মসূচি পালন করছেন নার্সরা।
হাসপাতালের নার্সদের অভিযোগ, করোনায় সরকারের বিশেষ প্রণোদনা অন্যান্য হাসপাতালের নার্সরা পেলেও তারা পাননি। সরকার দুটি বেসিক পরিমাণ প্রণোদনার ঘোষণা দিয়েছে। ডাক্তার-কর্মচারী সবাই পেয়েছেন। কিন্তু তাদের দেওয়া হয়নি। সর্বশেষ গত মাসের ২২ তারিখে তালিকা দেওয়া হয়। কিন্তু সেই তালিকা এখনও পাঠানো হয়নি। প্রণোদনার টাকার বিষয়ে পরিচালকের কাছে জানতে চাইলে তিনি তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন বলে তাদের অভিযোগ।
নার্স শাহিনা পারভীন বলেন, আমরা একাধিকবার তালিকা দিয়েছি। কিন্তু কোন কাজ হয়নি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত কাজে যোগ দিবো না, আমরা আন্দোলন চালিয়ে যাবো।
এ ব্যাপারে রংপুর মেডিকেল নার্সেস অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মানিক বলেন, আমাদের ন্যায্য পাওনা দ্রুত সময়ের মধ্যে না পেলে আন্দোলন অব্যাহত থাকবে।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, সকাল সাড়ে ১০টার দিকে প্রণোদনার বিষয়ে মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিমের কাছে গেলে তিনি অশোভন আচরণ করেন। রাগে ফুলদানি ও টেলিফোন ছুড়ে ফেলেন। আমরা তো তার কাছে করুণা চাচ্ছি না। তিনি আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করছেন।
এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মো. রেজাউল করিম গণমাধ্যমকর্মীদের কাছে কোনো মন্তব্য করতে রাজি হননি।


আরও পড়ুন