গাছ কাটতে বাধা দেওয়ায় বৃদ্ধকে কুপিয়ে হত্যা

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১


কুড়িগ্রামে জমির সীমানায় অবস্থিত গাছের হেলে পড়া ডাল কাটতে বাধা দেওয়ার জেরে প্রতিপক্ষের হামলায় আমজাদ হোসেন (৫৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে রৌমারী উপজেলার সদর ইউনিয়নের নতুন বন্দর গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনাকে কেন্দ্র করে নিহতের স্ত্রী দিনুয়ারা বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। পরে হামলাকারী মূলহোতা মধু মিয়াকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, জমির সীমানা নিয়ে মৃত আব্দুর রশীদের ছেলে আমজাদ হোসেনের সঙ্গে একই গ্রামের মৃত শামসুদ্দিন ওরফে বক্তার মিয়ার ছেলে মধু মিয়ার বিরোধ চলে আসছে।

এ অবস্থায় জমির সীমানায় লাগানো আমজাদ হোসেনের একটি আম গাছের ডাল মধু মিয়ার জমির দিকে হেলে পড়ে। বুধবার সকালে মধু মিয়া কাউকে কিছু না বলে হেলে পড়া ডালটি কাটতে শুরু করে। এ সময় আমজাদ এতে বাঁধা দিলে দুইজনের মধ্যে ধ্বস্তাধস্তি শুরু হলে মধু মিয়ার স্ত্রী শরিফা খাতুনসহ আরও ৪/৫ জন এসে আমজাদ হোসেনের উপর হামলা চালায়।

এক পর্যায়ে মধু মিয়া দা দিয়ে আমজাদ হোসেনকে কুপিয়ে জখম করলে ঘটনাস্থলেই তিনি মারা যান। নিহত আমজাদ হোসেন পেশায় অটোরিকশা চালক ছিলেন।

পুলিশ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরির পর দুপুর সোয়া ১২টার দিকে নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। এছাড়া এ ঘটনায় মামলা দায়ের পর দুপুরের দিকে আসামি মধু মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোন্তাছের বিল্ল্যাহ জানান, মামলা দায়ের করা হয়েছে। মূল আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত চলছে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) আসামি মধু মিয়াকে আদালতে পাঠানো হয়েছে। এদিকে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়।                        


আরও পড়ুন