উলিপুরে সরকারি টাকা আত্মসাতের অভিযোগে যুব উন্নয়ন কর্মকর্তা বরখাস্ত

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২১

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুর উপজেলায় কর্মরত অবস্থায় সরকারি টাকা আত্মসাতের অভিযোগে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ২৯ আগস্ট যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান ও উপপরিচালক (প্রশাসন) মোখলেছুর রহমান স্বাক্ষরিত্র পত্রে এ অফিস আদেশ জারি করা হয়। 
মহাপরিচালকের অফিস আদেশ সূত্রে জানা গেছে, উলিপুর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান (সদ্য বদলিকৃত বর্তমানে চিলমারী উপজেলায় কর্মরত) দায়িত্বে থাকাকালীন বিভিন্ন ঋণ কর্মসূচির ৪৮ লাখ ৫২ হাজার ৬৭৪ টাকা চেকের মাধ্যমে ব্যাংক হতে উত্তোলন করেন। এছাড়া উপজেলা কার্যালয়ের অনুকূলে ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ অর্থ বছরে বাজেটের বরাদ্দকৃত টাকা উত্তোলন পূর্বক যথাযথ খাতে ব্যয় না করে ২ লাখ ৭৪ হাজার ২০০ টাকাসহ মোট ৫১ লাখ ২৬ হাজার ৮৭৪ টাকা আত্মসাতের বিষয়টি উদঘাটিত হয়। 
এ বিষয়ে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, তার বিরুদ্ধে উলিপুর দায়িত্বে থাকাকালীন সরকারি টাকা আত্মসাতের অভিযোগ সত্য নয়। তিনি সাময়িক বরখাস্তের বিষয়টি শুনেছেন। তবে চিঠি হাতে পেলে জবাব দেবেন।
এ বিষয়ে উলিপুর উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মাহবুবুর রহমান উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও পড়ুন