বগুড়ায় ৪৭জন করোনায়  আক্রান্ত: ২৪ ঘন্টায় মৃত ৬

Online Desk Online Desk
প্রকাশিত: ০১:২১ পিএম, ০৪ জুলাই ২০২০

স্টাফ রিপোর্টারঃ বগুড়ায় নতুন করে আরও ৪৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ২৪৬ জন। শনিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন সকাল ১১টায় তার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে ৩ জুলাইয়ে জেলার সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবের মোট ২১৫টি নমুনা পরীক্ষার ফলাফল বিশ্লেষণ তুলে ধরেন।

ব্রিফিংয়ে জানানো হয়, ২ জুলাই থেকে পরবর্তী ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৬জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট ৬০ জনের মৃত্যু হলো। অন্যদিকে একই সময়ের মধ্যে নতুন করে আরও ১৫জন সুস্থ হয়েছেন। ফলে মোট সুস্থ মানুষের সংখ্যা এখন ৮৬৯জন। 

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, ৩ জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায়  ২৭জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ২৭টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ২০জনের। নতুন করে আক্রান্ত ৪৭ জনের মধ্যে ৩০জন পুরুষ, ১৫ জন নারী এবং বাদবাকি ২জন শিশু রয়েছে। 

নতুন করে আক্রানমশ ৪৭ জনের মধ্যে ৩০জন পুরুষ, ১৫ জন নারী এবং বাদবাকি ২জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি  ২৫ জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন  ১২জন এবং ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন আরও  ৮জন রয়েছে।

নতুন আক্রান্ত ৪৭জনের মধ্যে ৩২জনের বাড়ি বগুড়া সর উপজেলায়। এছাড়া গাবতলীর ৭জন, শাজাহানপুরের ৫জন, শিবগঞ্জ, আদমদীঘি ও নন্দীগ্রামের একজন করে  আরও ৩জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সর্বশেষ আক্রান্তদের তেমন কোন উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। অবশ্য প্রয়োজন হলে তাদেরকে হাসপাতালে যোগাযোগ করতেও বলা হয়েছে।

 


 


আরও পড়ুন