বগুড়ায় সরকারি পদস্থ কর্মকর্তাসহ  ৭৭জন করোনায় আক্রান্ত

Online Desk Online Desk
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ২৪ জুন ২০২০

স্টাফ রিপোর্টার ঃ বগুড়ায় সরকারের পদস্থ এক কর্মকর্তাসহ আরও ৭৭জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২৩ জুন পরীক্ষা করা ৩৪৮টি নমুনার ফলাফল বিশ্লেষণ করে বুধবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। 


সকাল ১১টায় অনলাইনে করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। তিনি জানান, নতুন করে ৭৭জনের দেহে করোনা সনাক্ত হওয়ায় ২৩ জুন পর্যন্ত  এ জেলায় ওই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪০৭জনে গিয়ে ঠেকলো।
ব্রিফিংয়ে জানানো হয়, ২৩ জুন পর্যন্ত পূর্ববর্তী চব্বিশ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে  ৬জনের মৃত্যু হয়েছে। এতে জেলায় মোট ৪২জনের মৃত্যু হলো। তবে একই সময়ে নতুন করে আরও ২৪জন সুস্থ হয়েছেন। ফলে করোনা যুদ্ধে জয়ী মানুষের সংখ্যা বেড়ে ২৭৪জনে উন্নীত হয়েছে। বগুড়ায় করোনা সনাক্তকরণ পরীক্ষার জন্য এ পর্যন্ত মোট ১৫ হাজার ৩৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৩ জুন পর্যন্ত ১৩ হাজার ৬৫০টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়েছে।


বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় ২৩জুন সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাব থেকে ৩৪৮টি নমুনা পরীক্ষা করা হয়।এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ২৫ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ১৬০টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৫২টি।


নতুন করে আক্রান্ত ৭৭জনের মধ্যে ৫৪জন পুরুষ ১৩ নারী এবং বাদবাকি ১০ জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৪১ জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ১২ জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ১২ জন এবং ৭০ বছরের উর্ধ্বে আরও দুইজন আক্রান্ত হয়েছেন।


ডা. মোস্তাফিজুর রহমান জানান, শজিমেক ও টিএমএসএসের পিসিআর ল্যাবের ফলাফলে করোনা পজিটিভ ৭৭জনের মধ্যে ৩৮ জনের বাড়ি বগুড়া সদরে। এছাড়া শাজাহানপুরে ১০জন, নন্দীগ্রামে ১০, কাহালুতে ৪, দুপচাঁচিয়ায় ৫, সারিয়াকান্দিতে ৪, শিবগঞ্জ ৩, ধুনট ২ এবং শেরপুর একজন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। 


আরও পড়ুন